পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jun 25, 2019, 7:57 PM IST

Updated : Jun 26, 2019, 12:50 AM IST

ETV Bharat / bharat

বেঙ্গালুরু থেকে গ্রেপ্তার খাগড়াগড় কাণ্ডে অন্যতম অভিযুক্ত

খাগড়াগড় বিস্ফোরণ কাণ্ডের অন্যতম অভিযুক্তকে আজ বেঙ্গালুরু থেকে গ্রেপ্তার করল NIA ।

বেঙ্গালুরু থেকে গ্রেপ্তার খাগরাগড় কাণ্ডে অন্যতম অভিযুক্ত

বেঙ্গালুরু, 25 জুন : খাগড়াগড় বিস্ফোরণ কাণ্ডের অন্যতম অভিযুক্তকে আজ বেঙ্গালুরু থেকে গ্রেপ্তার করল NIA । তার নাম হবিবুর রহমান । বেঙ্গালুরুর দোদাবাল্লাপুর থেকে তাকে গ্রেপ্তার করা হয় । ধৃত হবিবুর রহমান JMB নেতা জাহিদুল ইসলাম ওরফে কওসর এবং রহমতুল্লাহ শেখের ঘনিষ্ঠ বলে জানা গেছে ।

2014 সালের 2 অক্টোবর দুর্গাপুজোর অষ্টমীর দিন বর্ধমান শহরের অদূরে খাগড়াগড়ের একটি বাড়িতে ইম্প্রোভাইজ়ড এক্সপ্লোসিভ ডিভাইস (IED) বিস্ফোরণে দু'জন নিহত হয় । তাদের নাম শাকিল আহমেদ এবং শেখ সুবহান । আবদুল হাকিম নামে একজনকে গুরুতর জখম অবস্থায় উদ্ধার করা হয় । বিস্ফোরণের পর জেলা পুলিশের একটি দল ঘটনাস্থানে পৌঁছে হাকিম-সহ দুই মহিলাকে গ্রেপ্তার করে । ধৃত দুই মহিলাদের এক জন নিহত শাকিলের স্ত্রী রাজিয়া বিবি এবং অন্য জন হাকিমের স্ত্রী আলিমা বিবি ।

হবিবুর রহমান

পরবর্তীতে তদন্তে জানা যায় ওই ঘটনায় মৃত এবং ধৃতরা বাংলাদেশের জঙ্গি সংগঠন JMB (জামাতুল মুজাহিদিন বাংলাদেশ)-এর সদস্য । তদন্তে নেমে NIA খাগড়াগড়ের ঘটনার সঙ্গে যোগ রয়েছে এমন একাধিক JMB জঙ্গিকে গ্রেপ্তার করে । সেই তালিকায় নতুন সংযোজন হবিবুর রহমান ।

সূত্রে জানা গেছে, দোদাবাল্লাপুরের চিক্কাপেট মসজিদের ইমাম আনোয়ার হোসেনের আশ্রয়ে ছিল হবিবুর । তাকে পাঁচ দিনের ট্রানজ়িট রিমান্ডে কলকাতায় আনা হচ্ছে ।

Last Updated : Jun 26, 2019, 12:50 AM IST

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details