পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / bharat

মিছিলকে চন্ডীগড়ে প্রবেশে বাধা পুলিশের, গ্রেপ্তার হরসিমরত কউর বাদল

ভাতিন্ডা থেকে মিছিলের নেতৃত্ব দিচ্ছিলেন সদ্য কেন্দ্রীয় মন্ত্রিসভা থেকে পদত্যাগ করা হরসিমরত কউর বাদল । মিছিল পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী চন্ডীগড়ে প্রবেশের চেষ্টা করে । সেখানে পঞ্জাবে রাজ্যপাল ভি পি সিং বাদনোরকে কৃষি আইনগুলির প্রতিবাদে একটি স্মারকলিপি দেওয়ার পরিকল্পনা ছিল অকালি দলের । কিন্তু হরসিমরত কউর বাদলের নেতৃত্বে মিছিল চন্ডীগড়ে প্রবেশের আগেই তা আটকে দেয় পুলিশ । গ্রেপ্তার করা হয় প্রাক্তন মন্ত্রীকে ।

By

Published : Oct 1, 2020, 11:04 PM IST

হরসিমরত কউর বাদল
হরসিমরত কউর বাদল

চন্ডীগড়, 1 অক্টোবর : চন্ডীগড়ে প্রবেশের চেষ্টা করায় গ্রেপ্তার প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী হরসিমরত কউর বাদল । আজ রাত 9.57 মিনিটে নিজের গ্রেপ্তারির বিষয়ে টুইট করেন অকালি দলের নেত্রী । টুইটারে তিনি লিখেছেন, "কৃষকদের জন্য কথা বলতে গিয়ে গ্রেপ্তার হতে হয়েছে । কিন্তু এভাবে আমাদের চুপ করিয়ে রাখা যাবে না । "

নিজের টুইটার হ্যান্ডেলে দু'টি ছবিও শেয়ার করেন তিনি । যেখানে দেখা যাচ্ছে হরসিমরত কউর-সহ অন্যান্য অকালি দলের কর্মী ও সমর্থকেরা মুখে মাস্ক পরে প্রতিবাদ মিছিল করছিলেন । সেই মিছিলে বাধা দেয় পুলিশ ।

প্রসঙ্গত, কৃষি আইনের প্রতিবাদে আজ সকাল থেকে তিনটি পৃথক "কিষাণ মার্চ"-এর শুরু করেছিল অকালি দল । অমৃতসর থেকে মিছিলের নেতৃত্ব দিয়েছিলেন শিরোমণি অকালি দলের সুপ্রিমো সুখবীর সিং বাদল । ভাতিন্ডা থেকে মিছিলের নেতৃত্ব দেন সদ্য কেন্দ্রীয় মন্ত্রিসভা থেকে পদত্যাগ করা হরসিমরত কউর বাদল । তৃতীয় মিছিলটি শুরু হয়েছিল আনন্দপুর সাহিব থেকে, যার নেতৃত্বে ছিলেন অকালি দলের নেতা প্রেম সিং চান্দুমাজরা ও দলজিৎ সিং ।

আরও পড়ুন :কর্নাটকে বনধ পালন কৃষক সংগঠনের, দিল্লিতেও বিক্ষোভ

তিনটি মিছিলই পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী চন্ডীগড়ে প্রবেশের চেষ্টা করে । সেখানে পঞ্জাবে রাজ্যপাল ভি পি সিং বাদনোরকে কৃষি আইনগুলির প্রতিবাদে একটি স্মারকলিপি দেওয়ার পরিকল্পনা ছিল অকালি দলের । কিন্তু হরসিমরত কউর বাদলের নেতৃত্বে মিছিল চন্ডিগড়ে প্রবেশের আগেই তা আটকে দেয় পুলিশ । গ্রেপ্তার করা হয় প্রাক্তন মন্ত্রীকে ।

পঞ্জাব-সহ দেশের একাধিক প্রান্তে বিক্ষোভ দেখাচ্ছেন কৃষকরা । বিলে অনুমোদন না দেওয়ার জন্য রাষ্ট্রপতিকে আবেদন জানিয়েছিল বিরোধী দলগুলিও । কিন্তু এইসবের মধ্যেই কৃষি সংক্রান্ত তিনটি বিলে সই করেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ । তৈরি হয় আইন । এরপর থেকে কৃষকদের প্রতিবাদ আরও তীব্র হয়েছে ।

ABOUT THE AUTHOR

...view details