পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / bharat

বাঁধ ভেঙেছে কাঁকড়া, মন্তব্য মহারাষ্ট্রের মন্ত্রীর

তিওয়ারে বাঁধ ভাঙার অন্যতম কারণ হল কাঁকড়া, বললেন মহারাষ্ট্রের জল সংরক্ষণ মন্ত্রী । পুলিশ সূত্রে খবর, বাঁধ ভেঙে এই ঘটনায় মৃত্যু হয় মোট 18 জনের । নিখোঁজ 5 ।

By

Published : Jul 5, 2019, 1:03 PM IST

বাঁধ ভেঙেছে কাঁকড়া, মন্তব্য মহারাষ্ট্রের মন্ত্রীর

রত্নগিরি (মহারাষ্ট্র), 5 জুলাই : তিওয়ারে বাঁধ ভাঙার অন্যতম কারণ হল কাঁকড়া।

বৃষ্টির জেরে বাঁধ ভেঙে বেশ কয়েকজনের মৃত্যুর পর এমনটাই মন্তব্য করলেন মহারাষ্ট্রের জল সংরক্ষণ মন্ত্রী । গতকাল মহারাষ্ট্রের জল সংরক্ষণ মন্ত্রী তানাজি সাওয়ান্ত বলেন, বাঁধের চারপাশে বিপুল সংখ্যক কাঁকড়া জড়ো হওয়ায় বাঁধে ফাটল ধরে গিয়েছে ।

রত্নগিরির তিওয়ারে বাঁধ ভাঙার ঘটনায় গত সন্ধ্যায় আরও তিনটি মৃতদেহ উদ্ধার করে পুলিশ । ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল 18 । পুলিশ সূত্রে জানা গেছে, মহারাষ্ট্রের চিপলুনের কঙ্কান অঞ্চলে মঙ্গলবার রাতে অতিরিক্ত বৃষ্টির ফলে ওই বাঁধটি ভেঙে পড়ে । ফলে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয় । ঘটনায় এখনও 5 জন নিখোঁজ ।

তানাজি বলেন, "গত 15 বছর ধরে এই বাঁধটিতে জল সংরক্ষণ করা হয় । এরপর 2014 সালে কাজের জন্য কিছুদিন জল সংরক্ষণ বন্ধ ছিল । এরপর আবার তা চালু হয় । " তিনি আরও বলেন, " বাঁধের চারপাশে কাঁকড়া থাকায় একটি বড় সমস্যা তৈরি হয়েছে । এর ফলে বাঁধে ফুটো হয়ে গিয়েছে । গ্রামবাসীরা সেচ সম্পর্কিত যা সমস্যা বলেছে তা অবিলম্বে ঠিক করা হয়েছে , তবে যা ঘটেছে তা দুর্ভাগ্যজনক । "

এই ঘটনায় মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীশ দুঃখ প্রকাশ করেছেন । ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন ফড়নবীশ, বিশেষ তদন্তকারী দল নিয়োগ হয়েছে নির্দেশের পরেই ।

জল সম্পদ ও সেচ মন্ত্রী গিরিশ মহাজনকে রত্নগিরি সফর এবং ক্ষতিগ্রস্ত পরিবারকে ত্রাণ সরবরাহের নির্দেশ দেওয়া হয়েছে ।

ABOUT THE AUTHOR

...view details