পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jul 6, 2019, 12:30 PM IST

Updated : Jul 6, 2019, 4:28 PM IST

ETV Bharat / bharat

কলকাতাগামী বিমানে বোমাতঙ্ক, আটক দুই

হায়দরাবাদ থেকে কলকাতায় আসছিল বিমানটি । এমন সময় বিমানে বোমাতঙ্ক ছড়ায় ।

বিমান

বিধাননগর, 6 জুলাই : হায়দরাবাদ থেকে কলকাতাগামী বিমানে বোমাতঙ্ক ছড়াল । আজ সকাল 7টা 45 মিনিটে গো-এয়ার সংস্থার হায়দরাবাদ থেকে কলকাতার উদ্দেশে রওনা দিয়েছিল । বিমানটি ওড়ার কিছুক্ষণের মধ্যে এয়ার ট্রাফিক কন্ট্রোলে ফোন করে পাইলট জানান, বিমানের এক যাত্রী বোমাতঙ্ক ছড়িয়েছেন । এরপর কলকাতা বিমানবন্দরে অবতরণের পরে ঋষভ চৌধুরি নামে ওই যাত্রীকে আটক করে CISF । তাঁকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে ।

অন্যদিকে, একই অভিযোগে হায়দরাবাদ বিমানবন্দরে এক ব্যক্তিকে আটক করা হয়েছে বলে সূত্রের খবর। বিমানে তল্লাশি চালিয়ে কিছুই মেলেনি। প্রায় এক ঘন্টার বিলম্বে পরে বিমানটি তার গন্তব্যে পৌঁছায় ।

বিমানবন্দর সূত্রের খবর, হায়দরাবাদ থেকে আজ সকালে কলকাতায় আসেন ঋষভ চৌধুরি নামে বছর তিরিশের ওই যুবক । হায়দরাবাদ বিমানবন্দরে তিনি সহযাত্রীদের সঙ্গে বিমানে বোমা রয়েছে এই জাতীয় আলোচনা করছিলেন । সেই আলোচনা শুনে হায়দরাবাদের অপর এক বিমানযাত্রী CISF-এর কাছে যান । ওই যাত্রী অভিযোগ করেন, এদিন সকালের হায়দরাবাদ থেকে চেন্নাইগামী গো-এয়ারের বিমানে বিস্ফোরক মজুত রয়েছে । এর পরেই ওই বিমানে তল্লাশি চালানো হয় । তন্ন তন্ন করে খুঁজেও কিছু না মেলায় ওই ব্যক্তিকে আটক করে জিজ্ঞাসাবাদ শুরু হয় । বোমাতঙ্কের খবর কোন সূত্রে পেলেন তা জানতে চাওয়ায় তিনি ঋষভের কথা বলেন ।

জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের ভিত্তিতে কলকাতা বিমানবন্দরের CISF-কে খবর দেওয়া হয় । ঋষভ কলকাতা বিমানবন্দরে নামার পর CISF তাঁকে আটক করে । বিমানবন্দরে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয় । এই গুজব ছড়ানোর পেছনে কোনও উদ্দেশ্য ছিল জানতে চাওয়া হচ্ছে ।

চলতি বছরে গুজব ছড়ানোর অভিযোগে কলকাতা বিমানবন্দরে এই নিয়ে তিন জনকে আটক করল CISF। আগের ঘটনায় দু'জনকেই গ্রেপ্তার করেছিল বিমানবন্দর থানার পুলিশ ।

বছর দুয়েক আগেও দিল্লি থেকে কলকাতাগামী গো-এয়ার সংস্থার একটি বিমানে বোমাতঙ্ক ছড়িয়েছিল ।

Last Updated : Jul 6, 2019, 4:28 PM IST

ABOUT THE AUTHOR

...view details