পশ্চিমবঙ্গ

west bengal

আজ দেশজুড়ে চিকিৎসকদের কর্মবিরতি

By

Published : Jun 17, 2019, 11:28 AM IST

Updated : Jun 17, 2019, 11:37 AM IST

কর্মবিরতি হলেও জারি থাকবে সমস্ত ইমারজেন্সি পরিষেবা ।

strike

দিল্লি, 17 জুন : NRS-এ জুনিয়র ডাক্তারের উপর হামলার প্রতিবাদে আজ দেশজুড়ে কর্মবিরতির ডাক দিয়েছে ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশন (IMA) ।

তবে, IMA-র তরফে বলা হয়েছে, জারি থাকবে সমস্ত ইমারজেন্সি পরিষেবা । AIIMS-এ জুনিয়র ডাক্তাররা জানিয়েছেন, আজ দুপুর থেকে আগামীকাল সকাল ছ'টা পর্যন্ত তাঁরা কাজে যোগ দেবেন না । তবে খোলা থাকবে ইনসেনটিভ কেয়ার ইউনিট ও সমস্ত জরুরি বিভাগ ।

চিকিৎসার অপেক্ষায়

পাশাপাশি NRS-এ জুনিয়র ডাক্তারের উপর হামলার প্রতিবাদে আজ AIIMS-এর জুনিয়র ডাক্তাররা ক্যাম্পাসে মিছিলের আয়োজন করেছেন । এছাড়া তাঁরা নিরাপত্তার জন্য কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধনের সঙ্গেও দেখা করবেন ।

দেশজুড়ে মিছিল চিকিৎসকদের

সোমবার (10 জুন) রাতে রোগীমৃত্যুকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে ওঠে NRS হাসপাতাল চত্বর । রোগীর পরিবারের হাতে আক্রান্ত হন জুনিয়র ডাক্তার পরিবহ মুখোপাধ্যায় । এরপরই নিরাপত্তা, দোষীদের গ্রেপ্তারির দাবিতে আন্দোলন শুরু করেন NRS-এর জুনিয়র ডাক্তাররা । একে একে তাঁদের পাশে দাঁড়ান রাজ্যের সব সরকারি চিকিৎসকরা । বিভিন্ন হাসপাতালে বন্ধ আউটডোর পরিষেবা । ডাক্তাররা তাঁদের এই আন্দোলনে পাশে পান অন্য রাজ্যের সরকারি চিকিৎসকদের ।

প্রতিবাদ ডাক্তারদের

অবশেষে গতকাল কিছুটা সুর নরম করেন রাজ্যের জুনিয়র ডাক্তাররা । মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করার বিষয়ে নমনীয়ও হন । সূত্রের খবর, আজ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করতে পারে ডাক্তারদের প্রতিনিধি দল ।

কলকাতায় কর্মবিরতি
Last Updated : Jun 17, 2019, 11:37 AM IST

ABOUT THE AUTHOR

...view details