পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / bharat

Horoscope For 4th January: বছরের প্রথম লক্ষ্মীবারে ভাগ্য বদলাবে কাদের ?

Daily Horoscope in Bangla: আর্থিক দিক থেকে লাভবান হবেন কেউ ৷ পরিবারের সঙ্গে ভালো দিন কাটবে কারও ৷ সেই সঙ্গে রয়েছে বিবাহের যোগ রয়েছে ৷ আর কী কী রয়েছে আপনার ভাগ্যে তা জানতে চোখ রাখুন ইটিভি ভারতের রাশিফলে ৷

By ETV Bharat Bangla Team

Published : Jan 4, 2024, 6:01 AM IST

Horoscope in Bangla
রাশিফল

মেষ: আপনার মাথায় আজ নানা চিন্তাভাবনা ঘোরাফেরা করবে। ভালো বিষয় হল যে আপনি সেগুলি খুবই ভালো ভাবে প্রয়োগ করবেন। আপনাকে তাড়াহুড়ো করে সিদ্ধান্ত নিতে বারণ করা হচ্ছে । অভিজ্ঞ লোকেরা আপনাকে দৃঢ়ভাবে নিজের পায়ে দাঁড়াতে সাহায্য করবেন। গুরুজনদের পরামর্শ শুনতে আপনাকে পরামর্শ দেওয়া হচ্ছে । একমাত্র বাস্তববাদী ও বস্তুগত দৃষ্টিভঙ্গির সাহায্যে আপনি সবকিছু ভালোভাবে সামলাতে পারবেন । আজ হয়তো আপনি, আর্থিক বিষয়গুলিকে অনেক বেশি ব্যবহারিক দৃষ্টিভঙ্গি থেকে দেখবেন ।

বৃষ: আজ ভাগ্য আপনার সর্বক্ষণের সঙ্গী। শিক্ষা সংক্রান্ত বিষয়ে যে সাফল্য আপনার বহুকাঙ্খিত, তা আপনি আজ পেতে পারেন ৷ যেমন কোনও প্রতিযোগিতামূলক পরীক্ষায় ভালো ফল। আপনার প্রতিরোধ ক্ষমতা এবং মেপে চলার স্বভাবে আপনি গর্বিত হবেন। আজ আপনার দৃষ্টিভঙ্গি ইতিবাচক থাকবে। আপনি উদ্যমী বোধ করবেন। আপনি যদি শেয়ারবাজারে ইতিমধ্যেই অর্থ বিনিয়োগ করে থাকেন, তবে আপনি হয়তো কিছু স্টক বিক্রি করতে এবং অর্থ উপার্জন করতে চাইবেন।

মিথুন: কাজের জায়গায় আপনি হয়তো কিছু পরিবর্তন আনতে চাইবেন ৷ সম্ভবত কোনও নতুন ব্যবসায়িক কৌশল অবলম্বন করতে পারেন । আজ ব্যক্তিগত ও পেশাগত ক্ষেত্রের মধ্যে ভারসাম্য বজায় রাখতেই আপনার দৃষ্টি নিবদ্ধ থাকবে। দু’দিক থেকে আপনার কাছে প্রচুর দাবি আসবে ৷ তার ফলে মানসিক চাপের পরিস্থিতি তৈরি হবে। পরিবার সংক্রান্ত কিছু সমস্যা সামলানোর ব্যাপারে আপনি চিন্তিত বোধ করবেন । বাণিজ্যিক সম্পত্তির ক্ষেত্রে, আপনি সম্ভবত বেশি মুনাফা করবেন ।

কর্কট: আজ আপনি, আপনার পরিকল্পনা খুব ভালো ভাবে মেনে চলবেন। যদিও, আজ সেরকমই বিরল একটি দিন ৷ সবকিছু পরিকল্পনা অনুযায়ী হয়। আপনি নিজের মতামত নিজের কাছে রাখবেন ৷ মাথায় কি আছে তা প্রকাশ করবেন না। আজ আপনার ভালোবাসার মানুষের সঙ্গে ভালো কথাবার্তা হবে। সম্ভবত, আপনার মাথায় প্রচুর ধারণা আসে ৷ এখন আপনাকে সেগুলি প্রয়োগ করা শুরু করতে হবে। যদিও, আপনি হয়তো আর্থিক বিষয়ে কিছু দ্বিধায় ভুগবেন।

সিংহ:আজ দিনটির সম্পূর্ণ সদ্ব্যবহার করুন ৷ আপনি প্রাত্যহিক রুটিনকে অন্য ভাবে সাজাতে চাইবেন। যদিও পরিকল্পনা করা খুবই সহজ ৷ কিন্তু তা প্রয়োগ করা এবং অনুসরণ করা, আপনার শৃঙ্খলাবোধ এবং আপনার সংকল্পের উপর নির্ভর করে। সম্পর্কে আরও স্বচ্ছতা আনার জন্য, কিছু কিছু বিষয় আপনার প্রিয়তমের কাছে স্পষ্ট করে দিন। আপনার ভালোবাসার মানুষকে, পরিবারের সঙ্গে পরিচয় করে দেওয়ার জন্য আজই সেরা দিন। যদি আপনি অবিবাহিত হন, আজ দিনটি আপনার জন্য অনেক ভালো কিছু নিয়ে আসবে।

কন্যা: প্রেমিকদের, রোম্যান্টিক জীবনে ইতিবাচক মোড় ঘুরবে। পরিকল্পনা করার ক্ষমতা আজ ভালো কাজ করবে ৷ আজ আপনার স্বাস্থ্য খুব ভালো থাকবে। আবেগে ফেটে পড়ার বিষয়টিও আপনি নিয়ন্ত্রণে রাখতে পারবেন। সব রকম বাস্তব ও আবশ্যক দিক বিবেচনা করে, আপনি আপনার খরচের বিষয়টিও নিয়ন্ত্রণ করতে পারবেন। কাজের জায়গায় আরও ভালো কাজ করার জন্য আপনি সঠিক রুটিন এবং সময়সূচি তৈরি করতে চাইবেন।

তুলা:কর্মক্ষেত্রে ক্ষমতায় থাকা কোনও ব্যক্তি হয়ত, শুধুমাত্র মজা করার জন্য আপনার পিছনে লাগার সিদ্ধান্ত নেবেন। কিন্তু আপনার ভাগ্য খুব ভালো ৷ আজ কোনও কিছুই আপনার ক্ষতি করতে পারবেনা। এই সমস্যাগুলি থেকে বেরিয়ে আসা আপনার জন্য তুলনামূলকভাবে সহজ হবে ৷ আপনার হয়তো সময় কম পড়বে। এটি আপনার জন্য কঠিন হতে পারে। আজ আপনার বিশ্লেষণী দক্ষতা প্রকাশ পাবে ৷

বৃশ্চিক: আপনার প্রতিদিনের কাজের ধরনে, একটুখানি অভিনবত্ব ও নতুনত্ব যোগ করুন। আপনি যে বিশৃংখল ভাবে কাজ করেন, তাতে কিছুটা হলেও শৃঙ্খলা আনতে হবে। নতুন ভাবে খুঁজে পাওয়া শক্তি ও উদ্যম নিয়ে কাজে ডুবে গিয়ে নিজেকে পুনরুজ্জীবিত করুন। আজ আপনার প্রিয়তম বা জীবনসঙ্গীকে গুরুত্ব দিতে হবে । ভালোবাসার মানুষের সঙ্গে সন্ধ্যা কাটাতে চাইবেন ৷

ধনু: আপনি খুব সহজেই সমস্যার সমাধান করতে পারেন ৷ কিন্তু সতর্ক থাকুন, কিছু অসন্তুষ্ট ব্যক্তির থেকে আপনাকে কথা শুনতে হতে পারে। চিন্তা করবেন না, লম্বা লম্বা পা ফেলে এগিয়ে যান। প্রেম জীবনে অনেক চাহিদা থাকবে, যদিও সেদিকে আপনি মনোযোগ দিতে পারবেন না। ওপরওয়ালা সম্ভবত আপনার প্রতি পক্ষপাতিত্ব করবেন ৷ আপনার পদোন্নতির জন্য সুপারিশ করবেন। আপনি যদি ব্যাবসায়ি হন, তাবে আজ নতুন কিছু কৃতিত্ব অর্জন করবেন।

মকর: আপনার অসাধারণ পেশাদারী দক্ষতা প্রমাণ করার সময় এসে গিয়েছে । নির্ধারিত লক্ষ্য অর্জনের জন্য আপনি সাধ্যের বাইরে কাজ করবেন ৷ এমনকী দ্বিগুণ প্রচেষ্টা করবেন ৷ আপনার সফল হওয়ার সম্ভাবনা প্রবল। আপনি ইতিবাচক মেজাজে থাকবেন ৷ তা নানা ভাবে আপনাকে সাহায্য করবে। আর্থিক দিক থেকে আজ দিনটি খুবই ভালো হবে। যদিও, আপনার এমনিতে পরিশ্রম করা স্বভাব ৷ আজ আপনি বেশি খাটতে চাইবেন না।

কুম্ভ: আজ আপনি লক্ষ্যভেদ করতে চাইবেন। আজ যাই করবেন, লক্ষ্যের দিকে দৃষ্টি নিবদ্ধ করে করবেন। নিষ্ফল কিছুর জন্য আপনি আপনার সংস্থান খরচ করবেন না ৷ এই মনোভাবের কারণে আপনার পথ চলা মসৃণ এবং দ্রুত হবে। মানসিক স্বাস্থ্যের দিক থেকেও আপনি ভালো মেজাজে ও ফুরফুরে থাকবেন। সামাজিক ও আনুষ্ঠানিক দায়িত্বগুলির শুধু তালিকা বানালেই চলবে না, সেগুলোকে পূরণও করতে হবে।

মীন: সম্প্রতি আপনার মনে হচ্ছে, আপনি যতই চেষ্টা করছেন, ততই যেন কাজ বেড়ে যাচ্ছে। আজ আপনি জেদ করে নিজের দেখাশোনা করার জন্য সময় বার করবেন ৷ দায়িত্ব থেকে দূরে চলে যেতে পারবেন । নিজেকে পুরোপুরি পুনরুজ্জীবিত করে নিন। আজ যেকোনও সমালোচনাকে গঠনমূলক ভাবে দেখুন । সব মিলিয়ে আজকের দিনে খরচ হওয়ার সম্ভাবনাই বেশি, কিন্তু আর্থিক দিক থেকে পরিস্থিতি খুব খারাপ নয়।

ABOUT THE AUTHOR

...view details