পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

বাড়িতে পড়ে গিয়ে গুরুতর অসুস্থ মুকুল রায়, হাসপাতালে চিকিৎসাধীন - Mukul Roy Hospitalized

Mukul Roy Health Update: বাড়িতে পড়ে গিয়ে গুরুতর আহত মুকুল রায় । একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তিনি । তাঁর চিকিৎসায় ইতিমধ্যেই মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।

By ETV Bharat Bangla Team

Published : Jul 4, 2024, 9:13 AM IST

Mukul Roy Health Update
গুরুতর অসুস্থ মুকুল রায়, হাসপাতালে চিকিৎসাধীন (ইটিভি ভারত)

কলকাতা, 4 জুলাই: বাড়িতে পড়ে গিয়ে গুরুতর জখম মুকুল রায় । ইতিমধ্যেই তাঁকে নিয়ে আসা হয়েছে বাইপাস ধারের একটি বেসরকারি হাসপাতালে । বুধবার রাত এগারোটার সময় তাঁকে ভর্তি করা হয়েছে ওই হাসপাতালে।

পরিবার সূত্রে খবর, নিজের বাড়িতে বাথরুমে যেতে গিয়ে পড়ে যান তিনি। তারপর বমিও করেছেন বলে জানা গিয়েছে । বেশ কিছুক্ষণের জন্য জ্ঞানও ছিল না তাঁর । এর পরই তড়িঘড়ি তাঁকে নিয়ে আসা হয় বাইপাস ধারের ওই হাসপাতালে । হাসপাতাল সূত্রে খবর, রক্তের পরীক্ষা করা হবে তাঁর । সিটি স্ক্যান, এমআরআই-এর মতো বেশ কিছু পরীক্ষাও করাতে হবে মুকুল রায়ের । পরিবার সূত্রে খবর, আপাতত আইসিইউতে চিকিৎসাধীন বর্ষীয়ান এই রাজনীতিবিদ ।

বর্তমানে তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে । গতকাল রাতে হাসপাতালে ভর্তি করার পর সিটি স্ক্যান করা হয়। বর্তমানে তাঁর চিকিৎসায় মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। এই বোর্ড রয়েছেন, ইন্টারনাল মেডিসিন, নিউরোলজিস্ট, অর্থোপেডিক এবং একজন কার্ডিওলজিস্ট। তাঁর একাধিক স্বাস্থ্য পরীক্ষার রিপোর্ট দেখে সিদ্ধান্ত নেবেন মেডিকেল বোর্ডের চিকিৎসকরা ।

মূলত, বয়সজনিত স্নায়োবিক সমস্যায় ভুগছেন মুকুল রায় । বেশ কিছু বছর ধরে ডিমেনশিয়া রোগে ভুগছেন তিনি । ফলে অনেক কিছুই মনে রাখতে পারছেন না প্রবীণ রাজনৈতিক নেতা । এছাড়াও, ডায়াবেটিসের সমস্যাও রয়েছে তাঁর। রক্তে মাত্রাতিরিক্ত শর্করার উপস্থিতি থাকায় নিয়মিত ইনসুলিন নিতে হয় তাঁকে। বুধবার বাড়িতে পড়ে যাওয়ায় তার শরীরের বিভিন্ন জায়গায় আঘাত লেগেছে । প্রথমে তাঁকে নিয়ে যাওয়া হয়েছিল কল্যাণীর একটি হাসপাতালে । সেখান থেকেই রেফার করে পাঠিয়ে দেওয়া হয় বাইপাস সংলগ্ন বেসরকারি একটি হাসপাতালে।

রাজনৈতিক ময়দানে অন্যতম নাম মুকুল রায়। বছর সত্তরের প্রবীণ এই রাজনৈতিক নেতার সঙ্গে দেখা করেছে নির্বাচনের আগে তাঁর বাড়ি গিয়েছিলেন অর্জুন সিং থেকে পার্থ ভৌমিক । তার রাজনৈতিক জীবনের শেষ লগ্নে তিনি ছিলেন ভারতীয় জনতা পার্টির সদস্য । যদিও গত বছরের একুশে জুলাইয়ের মঞ্চে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা গিয়েছিল তাঁকে । তবে এর পরে আর কখনওই কোনও রাজনৈতিক মঞ্চে দেখা যায়নি প্রবীণ এই নেতাকে । এরপর থেকেই শারিরীক অবস্থার বেশ অবনতি হয়েছে মুকুল রায়ের ।

ABOUT THE AUTHOR

...view details