পশ্চিমবঙ্গ

west bengal

By ETV Bharat Bangla Team

Published : Apr 16, 2024, 2:04 PM IST

Updated : Apr 16, 2024, 7:58 PM IST

ETV Bharat / state

ট্রাক্টরের ধাক্কায় নাবালকের মৃত্যু ঘিরে তপ্ত ফাঁসিদেওয়া, বিক্ষোভ গ্রামবাসীদের - Road Accident

Road Accident: ফাঁসিদেওয়ায় পাথর বোঝাই ট্রাক্টরের ধাক্কায় মৃত্যু নাবালকের ৷ আহত আরও এক ৷ পাঁচ ঘণ্টা দেহ রাস্তায় ফেলে বিক্ষোভ গ্রামবাসীদের ৷ পুলিশকে ঘিরেও বিক্ষোভ হয় ৷ পরে পরিস্থিতি সামাল দেয় পুলিশ ৷ পরিস্থিতি স্বাভাবিক করতে লাঠিচার্জও করতে হয় বলে জানা গিয়েছে ৷

Road Accident
Road Accident

ট্রাক্টরের ধাক্কায় নাবালকের মৃত্যু ঘিরে তপ্ত ফাঁসিদেওয়া, বিক্ষোভ গ্রামবাসীদের

দার্জিলিং, 16 এপ্রিল: পাথর বোঝাই ট্রাক্টরের ধাক্কায় মৃত্যু হল এক নাবালকের । ঘটনায় আহত আরও এক নাবালক । মঙ্গলবার সকালে ওই ঘটনার জেরে তীব্র উত্তেজনা ছড়ায় শিলিগুড়ি সংলগ্ন ফাঁসিদেওয়া ব্লকের গঙ্গারাম চা-বাগানে । ক্ষোভে চা-বাগানের শ্রমিকরা শিশুটির দেহ প্রায় পাঁচ ঘন্টা রাস্তায় ফেলে বিক্ষোভ দেখান । ঘটনায় তীব্র উত্তেজনা ছড়ালে পরিস্থিতি সামাল দিতে নামানো হয় পুলিশবাহিনী ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ফাঁসিদেওয়া ব্লকের গঙ্গারাম চা-বাগানের পাশেই ওই পাথর বোঝাই ট্রাক্টরের ধাক্কায় মৃত্যু হয় নাবালকের । মৃত নাবালকের নাম লিয়ন কুজুর (5) । ঘটনায় আহত হয়েছে তার দাদা । আহত দাদার নাম ইউনুস কুজুর । জানা গিয়েছে, এ দিন সকালে দুই ভাই সাইকেল করে বাড়ি থেকে স্কুলের উদ্দেশে যাচ্ছিল । ঠিক সেই সময় একটি পাথর বোঝাই ট্রাক্টর পিছন থেকে ওই সাইকেলে ধাক্কা মারে । ধাক্কার জেরে ঘটনাস্থলেই মৃত্যু হয় ছোট ভাইয়ের ।

স্থানীয়রা আহত কিশোরকে উদ্ধার করে হাসপাতালে পাঠায় । ফাঁসিদেওয়া ব্লক হাসপাতালে পাঠানো হয় প্রথমে । কিন্তু নাবালকের শারীরিক পরিস্থিতি খারাপ থাকায় তাকে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে পাঠানো হয় । এরপর ক্ষিপ্ত স্থানীয়রা ট্রাক্টরটিকে আটকে ভাঙচুর চালায় । খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় বাগডোগরা থানার পুলিশ বাহিনী ।

এরপর পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখাতে থাকেন স্থানীয়রা । রাস্তায় নাবালকের দেহ ফেলে বিক্ষোভ দেখান তাঁরা । পরে পুলিশকে উদ্দেশ্যকে ঢিলও ছোড়া হয় ৷ উত্তপ্ত পরিস্থিতি তৈরি হয় ৷ ঘটনাস্থলে যায় শিলিগুড়ি কমিশনারেটের পুলিশও ৷ পরিস্থিতি স্বাভাবিক করতে পুলিশ লাঠিচার্জ করে বলে জানা গিয়েছে ৷ শিলিগুড়ি পুলিশ কমিশনারেটের ডিসিপি সদর তন্ময় সরকার, মাটিগাড়া থানার আইসি অরিন্দম ভট্টাচার্য-সহ মোট 22 জন পুলিশ কর্মী আহত হয়েছেন ৷

নাবালক দু’জনের বাবা-মা বেঙ্গালুরুতে শ্রমিকের কাজ করেন । নাবালক দু’জন দিদার কাছে থাকতো । এলাকাবাসীর দাবি, অবিলম্বে গাড়িচালককে গ্রেফতার করতে হবে । দার্জিলিংয়ের পুলিশ সুপার প্রবীণ প্রকাশ বলেন, "ঘটনায় একজনকে আটক করা হয়েছে । গাড়িচালকের উদ্দেশ্যে তল্লাশি শুরু হয়েছে ।"

আরও পড়ুন:

  1. ব্যস্ত সময়ে পথদুর্ঘটনা! হাওড়া ব্রিজের পিলারে বাসের ধাক্কা, আহত 10
  2. অন্ধ্রে পথদুর্ঘটনায় মৃত 12, আশংকাজনক 5
  3. মৃতদেহ নিয়ে যাওয়ার পথে গাড়ি উলটে এক শিশু-সহ তিনজনের মৃত্যু, আহত চার
Last Updated : Apr 16, 2024, 7:58 PM IST

ABOUT THE AUTHOR

...view details