পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

'আদালতের রায় অনুযায়ী ভালোভাবে আলোচনা হয়েছে', রাজভবন থেকে বেরিয়ে বললেন মমতা

Mamata Banerjee meeting with governor: শীর্ষ আদালতের নির্দেশ মতো দু'জনের মধ্যে বিশ্ববিদ্যালয় সংক্রান্ত সমস্যা নিয়ে আলোচনা হয়। উল্লেখ্য, শীর্ষ আদালতই উপাচার্য নিয়োগ নিয়ে জট কাটাতে রাজ্যের মুখ্যমন্ত্রী ও রাজ্যপালকে আলোচনায় বসার পরামর্শ দিয়েছিল। ‘সুপ্রিম কোর্টের লিখিত নির্দেশ নেই’ বলে রাজ্যপাল মুখ্যমন্ত্রীকে ডাকেননি। পরে আবার শীর্ষ আদালতের প্রশ্নের মুখে পড়তে হয় রাজ্যপালকে।

By ETV Bharat Bangla Team

Published : Jan 25, 2024, 9:18 AM IST

Etv Bharat
Etv Bharat

কলকাতা, 24 জানুয়ারি: উপাচার্য নিয়োগ মামলায় শীর্ষ আলদাতে রাজ্যপালের বিরুদ্ধে সরব হয়েছে রাজ্য সরকার। রাজ্যপাল কথা দিয়েও কথা রাখেননি বলে অভিযোগ। সেই অভিযোগ খণ্ডনে তৎপর হয়েছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। বুধবার সন্ধ্যায় রাজভবনে মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানান সিভি আনন্দ বোস। সেই মতো সন্ধ্যা পাঁচটা 27 মিনিটে রাজভবনে আসেন মমতা বন্দ্যোপাধ্যায়। বৈঠক সেরে ছটা বেজে 20 মিনিট নাগাদ রাজভবন থেকে বেরিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, "সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী আমার সঙ্গে রাজ্যপালের ভালোভাবে আলোচনা হয়েছে। সৌজন্যমূলকভাবে সব আলোচনা হয়েছে। 26 তারিখে আবারো আসব। দেখা হবে সেদিন।"

এদিন মূলত, শীর্ষ আলাদলতের নির্দেশ মতো দু'জনের মধ্যে বিশ্ববিদ্যালয় সংক্রান্ত সমস্যা নিয়ে আলোচনা হয়। উল্লেখ্য, শীর্ষ আদালতই উপাচার্য নিয়োগ নিয়ে জট কাটাতে রাজ্যের মুখ্যমন্ত্রী ও রাজ্যপালকে আলোচনায় বসার পরামর্শ দিয়েছিল। ‘সুপ্রিম কোর্টের লিখিত নির্দেশ নেই’ বলে রাজ্যপাল মুখ্যমন্ত্রীকে ডাকেননি। পরে আবার শীর্ষ আদালতের প্রশ্নের মুখে পড়তে হয় রাজ্যপালকে। আদালতের নির্দেশ মেনে গত ডিসেম্বরে রাজ্যপাল-মুখ্যমন্ত্রীর বৈঠক হয় রাজভবনে। সেদিন রাজভবন থেকে বেরিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন একাধিক গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে দু'জনের মধ্যে আলোচনা হয়েছে।

বিচারাধীন বিষয় থাকায় সবকিছু প্রকাশের বলা সম্ভব নয় বলেও জানিয়েছিলেন তিনি। কিন্তু, সুপ্রিম কোর্টে রাজ্য সরকারি আইনজীবীর যে বক্তব্য, তাতে দেখা যায় সেদিনের বৈঠকে রাজ্যপাল যে সমস্ত কথা রাজ্য সরকার বা মুখ্যমন্ত্রীকে দিয়েছিলেন তার অধিকাংশটাই পালন করেনি বলে অভিযোগ জানানো হয়েছে। তারপরে আজ রাজভবনে মুখ্যমন্ত্রী আসেন। আগের বৈঠকে সিদ্ধান্ত অনুযায়ী এবং রাজ্য সরকারের দাবি অনুযায়ী রাজ্যপালের সঙ্গে আধাঘণ্টার বেশি আলোচনা হয়। আগামীতেও বৈঠক হবে। কিন্তু শেষ পর্যন্ত জট কবে কাটবে তার সময়ই বলবে।

ABOUT THE AUTHOR

...view details