পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / sports

ডার্বির কাকভোরে শহরে লাল-হলুদের নয়া কোচ, থাকতে পারেন ডাগ-আউটে

ডার্বির ভোরে শহরে অস্কার ব্রুজো ৷ তাঁর পেপটকে কি বদলে যাবে লাল-হলুদ? সেদিকেই তাকিয়ে আপামর ইস্টবেঙ্গল জনতা ৷

By ETV Bharat Sports Team

Published : 4 hours ago

OSACAR BRUZON
অস্কার ব্রুজো (EAST BENGAL MEDIA TEAM)

কলকাতা, 19 অক্টোবর: বড় ম্যাচের দিন কাকভোরে শহরে পা রাখলেন ইস্টবেঙ্গলের নতুন কোচ অস্কার ব্রুজো। চলতি আইএসএলে ইস্টবেঙ্গলের প্রথম পয়েন্ট কি বড় ম্যাচ থেকে আসবে? তা জানতে অপেক্ষা আরও কয়েকঘণ্টার। তার আগে শনিবার ভোরে দমদম বিমানবন্দরে স্বভাবতই সমর্থকদের উচ্ছ্বাসের সাক্ষী হলেন না কার্লেস কুয়াদ্রাতের উত্তরসূরি। ক্লাবের দুই কর্তার উষ্ণ আতিথেয়তায় 'সিটি অফ জয়'-এ পা রাখলেন বসুন্ধরা কিংসকে পাঁচবার বাংলাদেশের ঘরোয়া লিগ চ্যাম্পিয়ন করা কোচ।

বিমানবন্দরে নেমে অস্কার বলেন, "বিনো জর্জের সঙ্গে আমার নিয়মিত যোগাযোগ রয়েছে। গত 15 দিন ধরে দারুণভাবে দলকে সামলেছেন বিনো। আমরা তৈরি। এর সুফল আমরা অবশ্যই পাব।" ম্যাচের আগে বিকেলে টিম মিটিংয়ে তিনি ফুটবলারদের সঙ্গে সরাসরি কথা বলার কথা তাঁর। অতীতে বসুন্ধরার কোচ হিসেবে মোহনবাগানকে হারিয়ে চমকে দিয়েছিলেন। ফলত তিনি জানেন এই ম্যাচের গুরুত্ব। মোহনবাগান কোচ হোসে মোলিনা জানিয়েছেন, তিনি অস্কারের নাম শুনেছেন তবে পরিচয় নেই। মাঠেই দেখা হবে। একটু অদল বদল ঘটিয়ে মহামেডান ম্যাচের মতোই আক্রমণাত্মক ফুটবল খেলবে দল।

এর আগে পাগসালে নামে এক বার্মিজ ফুটবলার ম্যাচের আগের দিন এসে লাল-হলুদ জার্সি গায়ে মোহনবাগানের বিরুদ্ধে দলকে জিতিয়েছিলেন। ডগলাস দ্য সিলভা ডার্বির দিন সকালে শহরে পা দিয়ে ফ্রি-কিকে গোল করে ইস্টবেঙ্গলকে ড্র করতে সাহায্য করেছিলেন। কিন্তু কোচ শহরে পা দিয়ে দলকে জয়ের পথে নিয়ে গিয়েছেন এমন উদাহরণ ময়দানে নেই। গত বছর সুপার কাপে আন্তোনিও লোপেজ হাবাস চলে এলেও ডার্বির ডাগ আউটে বসেননি। অস্কার কি ম্যাজিক দেখাবেন ? মাঠে নেমে কোচরা খেলেন না ঠিকই, কিন্তু তাদের দু-একটি স্ট্র্যাটেজি এক লহমায় বদলে দিতে পারে ম্যাচের রং। ব্রুজো সেটা করতে পারলে মোহনবাগান-ইস্টবেঙ্গল লড়াইয়ের 103 বছরের ইতিহাসে সেরা অঘটন হিসেবে বিবেচিত হবে।

ABOUT THE AUTHOR

...view details