পশ্চিমবঙ্গ

west bengal

পিছিয়ে দেওয়া হোক কলকাতা লিগের ম্যাচ, আইএফএ’কে চিঠি দিল ডায়মন্ড হারবার - Diamond Harbour FC

By ETV Bharat Sports Team

Published : 4 hours ago

Diamond Harbour FC in CFL 2024: কলকাতা লিগের বাকি ম্যাচ খেলতে নারাজ ডায়মন্ড হারবার এফসি ? এখনও সুপার সিক্সের তিনটি ম্যাচ রয়েছে কিবু ভিকুনার ছেলেদের ৷ সমস্ত অঙ্ক মিললে চ্যাম্পিয়ন হওয়ায় অসম্ভব নয় ৷ তারমধ্যেই ম্যাচ পিছনোর অনুরোধ করে আইএফএ’কে চিঠি দিল ডায়মন্ড হারবার ৷ কেন ?

Diamond Harbour FC
আইএফএ’কে চিঠি দিল ডায়মন্ড হারবার (ইটিভি ভারত)

কলকাতা, 20 সেপ্টেম্বর:আইলিগ থ্রি’র মূল পর্বের গুরুত্বপূর্ণ খেলা চলতি মাসের 25 তারিখ থেকে শুরু হচ্ছে । কল্যাণী এবং নৈহাটি স্টেডিয়ামে খেলা । সেখানে দশটি দল অংশ নেবে । এই পর্বের চ্যাম্পিয়ন দল আইলিগ দ্বিতীয় ডিভিশনে খেলার যোগ্যতা অর্জন করবে । বাংলা থেকে একমাত্র দল ডায়মন্ড হারবার এফসি এই যোগ্যতা অর্জন পর্বের দোরগোড়ায় ।

এই পরিস্থিতিতে সমান্তরালভাবে কলকাতা লিগের সুপার সিক্সের বাকি তিনটি ম্যাচে অংশ নেওয়া কঠিন বলে রাজ্য ফুটবল নিয়ামক সংস্থার দ্বারস্থ ডায়মন্ড হারবার । এই মর্মে তারা আইএফএ’তে চিঠি দিয়েছে বলে জানিয়েছেন ক্লাবের ফুটবল সচিব মানস ভট্টাচার্য । তিনি বলেন, ‘‘নেক্সট জেন কাপে অংশগ্রহণের জন্য ইস্টবেঙ্গল, ডুরান্ড কাপের জন্য মোহনবাগান সুপার জায়ান্টকে সুবিধা দিতে আইএফএ কলকাতা লিগের খেলা বন্ধ রেখেছিল । বাংলার স্বার্থের কথা ভেবেই এই আইএফএ’র এই সিদ্ধান্ত প্রশংসনীয় । এক্ষেত্রেও ডায়মন্ড হারবার ক্লাবের সামনে জাতীয় স্তরে প্রতিনিধিত্ব করার সুযোগ এসেছে । এই অবস্থায় বাংলার ফুটবলের স্বার্থে ডায়মন্ড হারবারের এই সুযোগ প্রাপ্য । সেই কারণেই অনুরোধ করে চিঠি দেওয়া হয়েছে ।’’

আরও পড়ুন:

প্রায় একই সঙ্গে তিনি যোগ করেছেন, ডায়মন্ড হারবারের সামনে চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ রয়েছে । ফলে বাকি তিনটি ম্যাচে দল অংশগ্রহণ করবে না, এমন বলা হচ্ছে না । ভালো ফুটবলের স্বার্থে একটু সময় চাওয়া হচ্ছে । এই মুহূর্তে 14 ম্যাচে ডায়মন্ড হারবার 36 পয়েন্টে । কিবু ভিকুনার ছেলেরা সর্বোচ্চ 45 পয়েন্টে পৌঁছতে পারবে । তাই অঙ্কের হিসেবে তাদের সামনে সুযোগ রয়েছে ।

মানস ভট্টাচার্য বলছেন, তিন বছর আগে দল প্রতিষ্ঠা করার পরে এই সাফল্য প্রশংসনীয় । তাই বাংলার ফুটবলের স্বার্থে রাজ্য ফুটবল নিয়ামক সংস্থার সাহায্য জরুরি । বিশেষ সূত্র অবশ্য বলছে, চোট সমস্যায় জেরবার ডায়মন্ড হারবার । ফলে কলকাতা লিগের শেষ তিনটি ম্যাচের খেলা পিছিয়ে দেওয়ার আবেদন মঞ্জুর হলে সুবিধা হবে কিবু ভিকুনার দলের । আইএফএ সচিব অনির্বাণ দত্ত জানিয়েছেন, ডায়মন্ড হারবার এফসির চিঠি পেয়েছেন । সবার সঙ্গে আলোচনার পরে সিদ্ধান্ত নেওয়া হবে ।

আরও পড়ুন:

ABOUT THE AUTHOR

...view details