পশ্চিমবঙ্গ

west bengal

ঘুমন্ত অবস্থায় 12 জনের উপর হামলা, 'মানুষখেকো' নেকড়েকে মেরে ফেলল গ্রামবাসীরা - Wolf Attack

By ETV Bharat Bangla Team

Published : Sep 4, 2024, 5:10 PM IST

Wolf Attack in UP Jaunpur: জৌনপুরে নেকড়ের হামলা ৷ আহত হলেন 12 জন গ্রামবাসী ৷ ঘুমোনোর সময় তাদের উপর নেকড়ে হামলা চালায় বলে জানা গিয়েছে ৷

UP Wolf Attack
উত্তরপ্রদেশের জৌনপুরে নেকডের হামলা (ইটিভি ভারত)

জৌনপুর, 4 সেপ্টেম্বর:নেকড়ে আতঙ্কে জেরবার উত্তরপ্রদেশ ৷ এবার ঘটনাস্থল জৌনপুর জেলার মছলিশহর তহসিল এলাকার লাসা গ্রাম ৷ ঘুমন্ত অবস্থায় নেকড়ের হামলা ৷ আহত এক নারী-সহ 12 জন ৷ এই ঘটনার পর বিক্ষুব্ধ গ্রামবাসীরা 'মানুষখেকো' নেকড়েটিকে মেরে ফেলে ৷ এটাই স্বস্তি তাদের ৷

এই বিষয়ে সিএসসি সুপারিনটেনডেন্ট তাপিশ কুমার জানান, নেকড়ের আক্রমণে লাস গ্রামের প্রায় 8 জন আহত হয়েছে । তাদেরকে সিএসসিতে চিকিৎসা দেওয়া হয়েছে । গ্রামে অ্যাম্বুলেন্স পাঠিয়ে টিকা দেওয়ার ব্যবস্থাও করা হয়েছিল । বর্তমানে আহতরা আশঙ্কামুক্ত বলে জানা গিয়েছে । তবে এই ঘটনায় ক্ষুব্ধ গ্রামবাসীরা নেকড়েটিকে মেরে ফেলেছে ।

মানুষখেকো নেকড়েকে মেরে ফেলেছে ক্ষুব্ধ গ্রামবাসীরা (ইটিভি ভারত)

উত্তরপ্রদেশে এখনও পর্যন্ত নেকড়ে হামলায় সবচেয়ে বেশি প্রাণ গিয়েছে বাহরাইচ জেলায় ৷ আতঙ্কে দিন কাটাচ্ছেন এই জেলার মহসি তহশিল এলাকার গ্রামবাসীরা । এই এলাকায় নরখাদক হয়ে ওঠা নেকড়েরা এখনও পর্যন্ত দশজনকে হত্যা করেছে । এর মধ্যে 9 শিশু ও একজন বৃদ্ধা । একই সময়ে নেকড়েদের হামলায় আহত হয়েছেন প্রায় 35 জন । অবস্থা এমন যে গ্রামের মানুষ পাহারা দিয়ে রাত কাটাচ্ছে । শিশুরা স্কুলে যেতে পারছে না । গ্রামবাসীরা মাঠে যেতেও ভয় পায় । বন বিভাগের সতর্কতা সত্ত্বেও গ্রামে হানা দিচ্ছে নেকড়ের দল । এর মোকাবিলায় ক্যামেরা ট্র্যাপ বসিয়েছে বন বিভাগ । এছাড়া নেকড়ে ধরার জন্য বেড়া বসানোর পাশাপাশি ড্রোন ক্যামেরার মাধ্যমেও নজরদারি করা হচ্ছে । অনেক চেষ্টার পর এখনও পর্যন্ত মাত্র চারটি নেকড়ে ধরা পড়েছে ।

গ্রামবাসীরা বলছেন, দিন ডোবার পর তারা ঘর থেকে বের হন না। তারাও একত্রিত হয়ে তাদের সন্তানদের পাহারা দেয়। অনেক সময় নেকড়ে দেখা গেলেও কোনও উপায় না থাকায় মানুষ ধরতে পারে না। গ্রামবাসীরা জানান, নেকড়ের আতঙ্কে তারা তাদের সন্তানদের গ্রামের বাইরে পড়াশোনা করতে পাঠাচ্ছেন না ।

ABOUT THE AUTHOR

...view details