পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 21, 2020, 12:01 AM IST

ETV Bharat / state

জ্বর-শ্বাসকষ্ট নিয়ে মৃত্যু কোরোনা মোকাবিলায় কাজ করা সিভিক ভলান্টিয়রের

সোমবার সকালে জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে হাবরা হাসপাতালে ভরতি হতে এসেছিলেন অভিজিৎ । হাসপাতাল কর্তৃপক্ষ কোনও ঝুঁকি না নিয়ে তাঁকে কলকাতায় স্থানান্তরিত করে । কিন্তু কলকাতা যাওয়ার পথেই তাঁর মৃত্যু হয় ।

মৃত্যু কোরোনা মোকাবিলায় কাজ করা সিভিক ভলান্টিয়ারের
মৃত্যু কোরোনা মোকাবিলায় কাজ করা সিভিক ভলান্টিয়ারের

গাইঘাটা, 20 এপ্রিল: কোরোনা মোকাবিলায় একেবারে সামনের সারিতে থেকে কাজ করছিলেন তিনি । সোমবার জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে সেই সিভিক ভলান্টিয়ারের মৃত্যু হল। মৃতের নাম অভিজিৎ সরকার (29) । বাড়ি উত্তর 24 পরগনার গাইঘাটা থানার জয়তারা গ্রামে । তিনি বনগাঁ GRP-র সিভিক ভলান্টিয়ার ছিলেন। ডিউটি করতেন হাবরা স্টেশনে । তবে অভিজিতের মৃত্যু কোরোনা সংক্রমণে কি না, সে বিষয়ে স্বাস্থ্যদপ্তর কিছু জানাতে পারেনি ।

সোমবার সকালে জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে হাবরা হাসপাতালে ভরতি হতে এসেছিলেন অভিজিৎ । হাবরা হাসপাতাল কর্তৃপক্ষ কোনও ঝুঁকি না নিয়ে তাঁকে কলকাতায় স্থানান্তরিত করে । কিন্তু কলকাতা যাওয়ার পথেই তাঁর মৃত্যু হয় । জেলা স্বাস্থ্যদপ্তর জানিয়েছে, মৃত সিভিক ভলান্টিয়ারের সোয়াব পরীক্ষা করা হবে । রিপোর্ট হাতে আসার পর জানা যাবে মৃত্যুর কারণ ।

তবে প্রোটোকল অনুযায়ী, মৃতের পরিবারকে হোম কোয়ারান্টাইনে রাখার নির্দেশ দিয়েছে স্বাস্থ্যদপ্তর । মৃত সিভিক ভলান্টিয়ারের বান্ধবীর বাড়ি হাবরার হাটথুবা এলাকায় । হাবরা থানার পুলিশ জানিয়েছে, 12 দিন আগে অভিজিতের সঙ্গে তাঁর দেখা হয়েছিল । বান্ধবীর পরিবারকেও পুলিশ হোম কোয়ারান্টাইনে থাকার নির্দেশ দিয়েছে ।

ABOUT THE AUTHOR

...view details