পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Nov 4, 2019, 5:36 PM IST

Updated : Nov 4, 2019, 8:06 PM IST

ETV Bharat / state

কুরবান খুনে গ্রেপ্তার BJP নেতা আনিসুরসহ 2

পাঁশকুড়ার তৃণমূল নেতা কুরবান শা খুনের ঘটনায় গ্রেপ্তার করা হল BJP নেতা আনিসুর রহমান ও দলের আরও এক নেতা মোবারক করিম খানকে ৷

ছবি

পাঁশকুড়া, 4 নভেম্বর : তৃণমূল নেতা কুরবান শা খুনের ঘটনায় BJP নেতা আনিসুর রহমান ও তাঁর সঙ্গী মোবারক করিম খানকে রবিবার রাতে মেচেদা স্টেশন চত্বর থেকে গ্রেপ্তার করেছে পুলিশ । আনিসুর এই মামলায় প্রধান অভিযুক্ত । আজ তমলুক আদালতে তাঁদের তোলা হয় ৷

নবমীর রাতে অর্থাৎ ৯ অক্টোবর মাইশরার দলীয় কার্যালয়ে খুন হন পাঁশকুড়ার ব্লক তৃণমূল কার্যকরী সভাপতি তথা পঞ্চায়েত সমিতির সহ সভাপতি কুরবান শা (32) ৷ এই ঘটনায় BJP নেতা আনিসুর রহমানের বিরুদ্ধে অভিযোগ তুলেছিল তৃণমূল নেতৃত্ব এবং কুরবানের পরিবার ।আনিসুরের বিরুদ্ধে দায়ের হয়েছিল খুনের অভিযোগ । SIT গঠন করে তদন্তে নামে পুলিশ । তদন্তে নেমে পুলিশ গ্রেপ্তার করে স্থানীয় তৃণমূল নেতা মহম্মদ খালেককে। পরবর্তীতে গ্রেপ্তার করা হয় আরও ৫ জনকে । পুলিশ দাবি করেছিল, ওই পাঁচজনের মধ্যে সেই সুপারি কিলারও রয়েছে যাকে খুনের জন্য ভাড়া করা হয়েছিল । তারপর গতকাল রাতে ধরা পড়ে আনিসুর ও মোবারক।

দেখুন ভিডিয়ো

পূর্ব মেদিনীপুরের পুলিশ সুপার ভি সলেমান নেশাকুমার বলেন, "ঘটনার প্রধান অভিযুক্ত আনিসুরকে গ্রেপ্তার করা সম্ভব হয়েছে । তাঁর ছায়াসঙ্গী শেখ মোবারকও ধরা পড়েছে । এই ঘটনায় মোট 8 জনকে গ্রেপ্তার করা হল । আনিসুরই এই খুনের মাস্টার মাইন্ড । বাকিরা তাঁর পরিকল্পনা মতো কাজ করেছে । এই ঘটনায় যুক্ত আরও কয়েকজনকে দ্রুত ধরে ফেলা হবে । "

আনিসুরের ফাঁসির দাবি জানিয়েছেন কুরবানের বিবি সায়েদা সাবানা বানু । তিনি বলেন,"আনিসুরের ফাঁসির সাজা না হলে আমার শওহরের আত্মা শান্তি পাবে না । আনিসুরই সব করিয়েছে ।"

আজ আনিসুর এবং মোবারককে তমলুক জেলা আদালতে পেশ করে পুলিশ । তদন্তের স্বার্থে তাঁদের 14 দিনের জন্য হেপাজতে নেওয়ার আবেদন জানায় পুলিশ । একই সঙ্গে আনিসুরের আগাম জামিন আবেদনের শুনানিও হয় । কিন্তু বিচারক জামিনের আবেদন খারিজ করে 13 দিনের পুলিশ হেপাজতে পাঠান তাঁদের । আদালতের পথে পুলিশ ভ্যানে উঠে আনিসুর বলেন, "আমি নির্দোষ । রাজনৈতিক আক্রোশে আমাকে ফাঁসানো হয়েছে । দোষী হলে নিশ্চিত শাস্তি পাব ।" ছেলেকে মিথ্যে মামলায় ফাঁসানো হয়েছে এই অভিযোগ তুলে ঘটনায় CBI তদন্তের দাবি জানাতে উচ্চ-আদালতে যাওয়ার কথা জানিয়েছেন আনিসুরের মা আনসারি বেগম । আনিসুরকে রাজনৈতিক আক্রোশে মিথ্যে মামলায় ফাঁসানোর অভিযোগ তুলছে BJP। দলের তমলুক সাংগঠনিক জেলার সভাপতি নবারুণ নায়কের বক্তব্য, "শাসকদলের নেতা-মন্ত্রীর নির্দেশ মেনেই গোটা মামলা সাজিয়েছে পুলিশ ।"

Last Updated : Nov 4, 2019, 8:06 PM IST

ABOUT THE AUTHOR

...view details