পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 26, 2020, 11:28 AM IST

ETV Bharat / state

খণ্ডঘোষের 40 জনের কোরোনা রিপোর্ট নেগেটিভ

পূর্ব বর্ধমান জেলার খণ্ডঘোষে প্রথম কোরোনা আক্রান্তের সন্ধান মেলে । এরপরই তাঁর সংস্পর্শে আসা 40 জনের নমুনা পরীক্ষা করা হয় । তাঁদের প্রত্যেকের রিপোর্ট নেগেটিভ আসে ।

ছবি
ছবি

বর্ধমান, 26 এপ্রিল : খণ্ডঘোষের 40 জনের কোরোনা রিপোর্ট নেগেটিভ এল । ফলে, স্বস্তিতে পূর্ব বর্ধমান জেলা প্রশাসন। যদিও এর আগে একই পরিবারের 2 জনের কোরোনা পজ়িটিভ রিপোর্ট আসায় চিন্তাও রয়েছে প্রশাসনের ।

প্রথম যে ব্যক্তি কোরোনায় আক্রান্ত হন তাঁর ভাইঝিরও রিপোর্ট পজ়িটিভ আসে । এরপরই ওই ব্যক্তির সংস্পর্শে আসা 40 জনের নমুনা পরীক্ষা করা হয় । এদের প্রত্যেকেরই রিপোর্ট নেগেটিভ এসেছে বলে জানা গেছে । জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে খবর, ওই পরিবারের এখনও 32 জন আত্মীয়র নমুনা পরীক্ষা করা হবে । এরমধ্যে ইতিমধ্যেই 15 জনের নমুনা সংগ্রহ করে কলকাতায় পাঠানো হয়েছে ।


পূর্ব বর্ধমান জেলার খণ্ডঘোষে প্রথম কোরোনা আক্রান্তের সন্ধান মেলে । আক্রান্তের পরিবারের সকলকেই কোয়ারানটিনে পাঠানো হয় । প্রথম দফায় ওই ব্যক্তির পরিবারের 9 জনের রিপোর্ট পরীক্ষা করা হয়েছিল । যাদের সকলেরই রিপোর্ট নেগেটিভ এসেছিল । দ্বিতীয় পর্যায়ে তাঁর ভাইঝিসহ আরও 10 জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। তখন তাঁর ভাইঝির রিপোর্ট পজ়িটিভ আসে । এরপরই ওই ব্যক্তির সংস্পর্শে আসা আরও 40 জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয় । সেই রিপোর্ট নেগেটিভ আশায় স্বস্তি পেয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ ।

ABOUT THE AUTHOR

...view details