পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

শহিদ শ্যামল দে-র বাড়িতে শুভেন্দু, আর্থিক সাহায্য

শহিদ CRPF জওয়ান শ্যামল দে-র পরিবারের সঙ্গে দেখা করলেন শুভেন্দু অধিকারী । আর্থিক সাহায্যের পাশাপাশি পাশে থাকার আশ্বাস ।

By

Published : Jul 6, 2020, 2:16 PM IST

Anantanag Martyr
CRPF

সবং, 6 জুলাই : জঙ্গি হামলায় শহিদ জওয়ান শ্যামল দে-র পরিবারের হাতে 5 লাখ টাকা তুলে দিলেন তৃণমূল নেতা ও পরিবহনমন্ত্রী শুভেন্দু অধিকারী । দিলেন পাশে থাকার আশ্বাস ।

প্রতিদিনের মতো সেদিনও দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগ জেলার বিজবেহরা অঞ্চলে পাহারা দিচ্ছেলেন CRPF-এর 90 ব্যাটালিয়নের জওয়ানরা । আচমকাই টহলরত জওয়ানদের উপর গুলিবর্ষণ শুরু করে জঙ্গিরা । হামলায় জখম হয় স্থানীয় এক বালকসহ CRPF-এর 2 জওয়ান । হাসপাতালে এক জওয়ান ও বালকের মৃত্যু হয় । মৃত ওই জওয়ান শ্যামল দে-র বাড়ি পশ্চিম মেদিনীপুর জেলার সবং থানার দান্দরা গ্রাম পঞ্চায়েতের সিংপুর গ্রামে ।

2015 সালে সেনাবাহিনীতে যোগ দেন তিনি । কর্মরত ছিলেন কাশ্মীরের অনন্তনাগে CRPF-এর 90 ব্যাটেলিয়নে । তাঁর পরিবার সূত্রে জানা গেছে, গত ডিসেম্বরে বাড়ি এসেছিলেন শ্যামল। তারপর থেকে আর বাড়ি ফেরা হয়নি । সবংয়ের সিংপুর গ্রামে শহিদ জওয়ানের মরদেহ আসার পর তাঁকে শ্রদ্ধা জানাতে এসেছিলেন CRPF-এর IG প্রদীপকুমার সিং, সাংসদ দেব, BJP নেত্রী ভারতী ঘোষ, SP দীনেশ কুমার এবং রাজ্যসভার সদস্য মানস ভুঁইঞা। গ্রামেই গান স্যালুট দিয়ে শহিদ জওয়ানকে শেষ শ্রদ্ধা জানায় রাজ্য ও কেন্দ্রীয় বাহিনী ।

শহিদ জওয়ানের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন পরিবহন মন্ত্রীর

সবংয়ে শ্যামল দে-র বাড়িতে শহিদ জওয়ানের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করে আজ তাঁর পরিবারের হাতে সতীশ সামন্ত ওয়েলফেয়ার ট্রাস্টের পক্ষ থেকে 5 লাখ টাকা সাহায্য তুলে দেন পরিবহনমন্ত্রী । একাই এসে পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করেন তিনি । সমবেদনা জানানোর পাশাপাশি শুভেন্দু অধিকারী বলেন, “দেশের জন্য যাঁরা প্রাণ দিয়েছেন তাঁদের আমরা স্যালুট জানাই । পরিবারের পাশে আছি ।”

ABOUT THE AUTHOR

...view details