পশ্চিমবঙ্গ

west bengal

শান্তিপুরে আটকে পড়া শ্রমিকদের বাড়ি ফেরানোর উদ্যোগ প্রশাসনের

By

Published : May 6, 2020, 8:18 AM IST

কোচবিহার থেকে শান্তিপুরে কাজ করতে এসেছিলেন শ্রমিকরা । তাঁত শ্রমিকের কাজ করতেন তাঁরা । লকডাউনের জেরে কাজ বন্ধ । তাঁদেরকে বাড়ি ফেরানোর উদ্যোগ নেওয়া হল প্রশাসনের তরফে ।

labor
শ্রমিক

শান্তিপুর, 6 মে: কোরোনা সংক্রমণ রোধে জারি রয়েছে লকডাউন । বিভিন্ন শিল্পের সঙ্গে যুক্ত শ্রমিকদের কাজ বন্ধ । হাতে টাকা নেই । কার্যত আধপেটা খেয়ে দিন কাটাতে হচ্ছে তাঁদের । এই পরিস্থিতিতে নদিয়া জেলায় আটকে থাকা কোচবিহারের শ্রমিকদের বাড়ি ফেরানোর ব্যবস্থা করল জেলা পরিষদ।

নদিয়ার শান্তিপুর থানা এলাকায় কোচবিহারের অনেকে তাঁত শ্রমিকের কাজ করেন । মহাজনের বাড়িতে থেকে সারাবছর কাজকর্ম চালান । লকডাউনের ফলে বন্ধ কাজকর্ম । বাড়িও যেতে পারেননি তাঁরা । তাই চরম অসুবিধার মধ্যে দিন কাটাচ্ছিলেন । একাধিকবার প্রশাসনের কাছে আবেদন করার পর গতকাল জেলা পরিষদ এবং জেলাশাসকের উদ্যোগে শ্রমিকদের বাড়ি ফেরানোর জন্য কয়েকটি বাসের ব্যবস্থা করা হয় ।

সামাজিক দূরত্ব মেনে তাঁদের পৌঁছে দেওয়ার ব্যবস্থা করা হয়েছে । প্রথমে প্রত্যেক শ্রমিকের স্বাস্থ্য পরীক্ষা করা হয় । তারপর তাঁদের বাসে উঠতে অনুমতি দেওয়া হয় । নদিয়া জেলার সভাধিপতি রিক্তা কুণ্ডু বলেন, "সরকারি নিয়ম মেনে শ্রমিকদের ঘরে ফেরানোর ব্যবস্থা করা হয়েছে । প্রত্যেকে কোচবিহারের তাঁত শ্রমিক । তাঁরা যাতে সুষ্ঠুভাবে বাড়ি ফিরতে পারেন সেদিকে নজর রাখা হচ্ছে ।"

ABOUT THE AUTHOR

...view details