পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Sep 1, 2021, 10:10 PM IST

ETV Bharat / state

Counterfeit notes : মালদায় পাঁচ লক্ষ টাকার জালনোট-সহ গ্রেফতার 3

পাঁচ লক্ষ টাকার জালনোট সহ 3 জন গ্রেফতার কালিয়াচক থানার অন্তর্গত গোলাপগঞ্জ তদন্তকেন্দ্রের পুলিশের ৷ তাদের মধ্যে 2 জন মহারাষ্ট্রের বাসিন্দা ৷ আরেকজন মালদা জেলার মোথাবাড়ি এলাকার ৷ ধৃতদের সাতদিনের পুলিশি হেপাজত চেয়ে মালদা জেলা আদালতে পেশ করা হবে ৷

Counterfeit notes recovered
পাঁচ লক্ষ টাকার জালনোট উদ্ধার

মালদা, 1 সেপ্টেম্বর : পাঁচ লক্ষ টাকার জালনোট সহ 3 কারবারীকে গ্রেফতার করল গোলাপগঞ্জ তদন্তকেন্দ্রের পুলিশ। ধৃতদের মধ্যে 2 জন মহারাষ্ট্রের বাসিন্দা। এদিন তাদের কালিয়াচক থানার পুলিশ মালদা জেলা আদালতে পেশ করবে।

গোপন সূত্রে খবর পেয়ে ভোর রাতে কালিয়াচক থানার অন্তর্গত গোলাপগঞ্জ তদন্তকেন্দ্রের পুলিশের একটি দল বাবুরবোনা এলাকায় হানা দেয়। তথ্য অনুযায়ী ওই এলাকায় 3 ব্যক্তিকে ঘোরাঘুরি করতে দেখে আটক করে পুলিশকর্মীরা।

আরও পড়ুন :MALDA : 20 লাখ টাকা ও ব্রাউন সুগার-সহ মালদা পুলিশের জালে দুই মাদক পাচারকারী

জিজ্ঞাসাবাদে সন্তোষজনক উত্তর না মেলায় তল্লাশি চালানো হয় আর তাতেই উদ্ধার হয় পাঁচ লক্ষ টাকার জালনোট। গ্রেফতার করা হয় ওই 3 ব্যক্তিকে। ধৃতদের নাম ইফতিকার মুক্তার আহমেদ আনসারি (39), মহম্মদ ওয়াসিম খান (37) ও মহম্মদ আসামুল শেখ (36)। ইফতিকার ও ওয়াসিম মহারাষ্ট্রের বাসিন্দা। আসামুলের বাড়ি মালদা জেলার মোথাবাড়ি এলাকায়।

কালিয়াচক থানার পুলিশ জানিয়েছে, গোলাপগঞ্জ তদন্ত কেন্দ্রের পুলিশ পাঁচ লক্ষ টাকার জালনোট সহ 3 কারবারীকে গ্রেফতার করেছে। উদ্ধার হওয়া সমস্ত নোটগুলি 500 টাকার। এই ঘটনায় ধৃতদের মধ্যে দুজনের বাড়ি মহারাষ্ট্রে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গিয়েছে, উদ্ধার হওয়া জালনোট মহারাষ্ট্র থেকে মালদায় নিয়ে আসা হয়েছিল।

আরও পড়ুন : Youth arrested with arms : বিজেপি প্রার্থীকে গুলির ঘটনায় অভিযুক্ত এবার আগ্নেয়াস্ত্র সহ গ্রেফতার

সম্ভবত মালদার কারবারীদের মধ্যে এই নোট বিভিন্ন জায়গায় ছড়িয়ে দেওয়ার পরিকল্পনা ছিল কারবারীদের। ধৃতদের বিরুদ্ধে ভারতীয় আইনের 489B/489C/120B আইপিসি ধারায় মামলা রুজু করে তদন্ত শুরু করা হয়েছে। আরও জিজ্ঞাসাবাদের জন্য ধৃতদের সাতদিনের পুলিশি হেপাজতের আবেদনে আজ মালদা জেলা আদালতে পেশ করা হবে।

ABOUT THE AUTHOR

...view details