পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

তাপপ্রবাহ একই, ঘূর্ণাবর্ত ঢুকলেও দেখা নেই বর্ষার

আলিপুর আবহাওয়া অফিসের পূর্বাভাস, উপকূলের জেলাগুলোতে তাপমাত্রা স্বাভাবিকের থেকে 2 - 3 ডিগ্রি সেলসিয়াস বেশি থাকবে । পাশাপাশি মেঘলা থাকবে আকাশ । বাতাসে আদ্রতা বেশি থাকবে । রাতের দিকে গুমোট আবহাওয়া বজায় থাকবে ।

By

Published : Jun 17, 2019, 7:24 PM IST

Updated : Jun 17, 2019, 8:02 PM IST

ঘূর্ণাবর্ত ঢুকলেও দেখা নেই বর্ষার

কলকাতা, 17 জুন : এখনই নিস্তার নেই তাপপ্রবাহ থেকে । আগামী 48 ঘণ্টায় কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলোতে তাপমাত্রা একই থাকবে । সম্ভাবনা রয়েছে তাপপ্রবাহের । আগামী 24 ঘণ্টায় পশ্চিমের জেলাগুলিতে এবং পূর্ব ও পশ্চিম বর্ধমানে তাপপ্রবাহের সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া অফিস ।

আলিপুর আবহাওয়া অফিসের পূর্বাভাস, উপকূলের জেলাগুলোতে তাপমাত্রা স্বাভাবিকের থেকে 2 - 3 ডিগ্রি সেলসিয়াস বেশি থাকবে । পাশাপাশি মেঘলা থাকবে আকাশ । বাতাসে আদ্রতা বেশি থাকবে । রাতের দিকে গুমোট আবহাওয়া বজায় থাকবে । যদিও উত্তরবঙ্গে বর্ষা ঢুকে গেছে । তবে 48 ঘণ্টা পরে মুর্শিদাবাদ, নদিয়া, উত্তর ও দক্ষিণ 24 পরগনা, বীরভূমে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা আছে । আগামী 4 - 5 দিনের মধ্য়ে উত্তর বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হতে পারে । আশা করা যাচ্ছে এই নিম্নচাপের হাত ধরেই দক্ষিণবঙ্গে বর্ষা ঢুকবে ।

এই মুহূর্তে সিকিম থেকে শুরু করে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত নিম্নচাপ অক্ষরেখা তৈরি হয়েছে । এছাড়াও পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরে একটা ঘূর্ণাবর্তও তৈরি হয়েছে । এর ফলে রাজ্যে ঢুকছে জলীয় বাষ্প । তবে মেঘ ঢুকলেও বৃষ্টির পরিস্থিতি তৈরি হয়নি ।

Last Updated : Jun 17, 2019, 8:02 PM IST

ABOUT THE AUTHOR

...view details