পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

"রাজনীতির প্রয়োজনে চাই না, দেশের প্রয়োজনে যুদ্ধ হলে আছি"

"রাজনীতির প্রয়োজনে যুদ্ধ চাই না। একটা নির্বাচনে জেতার জন্য যুদ্ধ চাই না। দেশের প্রয়োজনে যদি যুদ্ধ হয় আমরা আছি।" আজ নবান্নে বলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

By

Published : Feb 28, 2019, 8:48 PM IST

মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি

কলকাতা, ২৮ ফেব্রুয়ারি : "রাজনীতির প্রয়োজনে যুদ্ধ চাই না। একটা নির্বাচনে জেতার জন্য যুদ্ধ চাই না। দেশের প্রয়োজনে যদি যুদ্ধ হয় আমরা আছি।" আজ নবান্নে একথা বলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আজ তিনি বলেন, "মিডিয়া যে এত যুদ্ধ যুদ্ধ করছে, আজ পর্যন্ত প্রধানমন্ত্রী বিরোধী দলগুলির সঙ্গে একটাও মিটিং করেননি। পুলওয়ামা বা এয়ারস্ট্রাইকের পরও কোনও আলোচনা করা হয়নি। দেশবাসী হিসেবে আমরা তো এই হামলাগুলি সম্পর্কে জানতেই পারি।" মুখ্যমন্ত্রী আরও বলেন, "দেশের পক্ষে আমরা সবাই। দেশমাতাকে সবাই ভালোবাসি। কিন্তু জওয়ানদের রক্ত নিয়ে রাজনীতি করা ভালোবাসি না। জওয়ানদের রক্তের দাম অনেক। জওয়ানরা আমাদের গর্ব। তাঁরা সীমান্তে লড়াই করেন। আর আমরা (কেউ কেউ) রাজনৈতিক ভোটবাক্সের ফায়দা তোলার জন্য রাজনীতি করি। এর নিন্দা করি।"

মুখ্যমন্ত্রী কেন্দ্রীয় সরকারকে আক্রমণ করে বলেন, "পাঁচ বছরে কিছু হল না। অবশ্য 'উরি' হয়েছে। 'পাঠানকোট' হয়েছে। কিন্তু কোনও ব্যবস্থা হয়নি। আগাম তথ্য থাকা সত্ত্বেও কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। এত জওয়ানকে মৃত্যুর দিকে ঠেলে দেওয়া হয়েছে। তারপর হঠাৎ করে ধিতাং ধিতাং তা বলে সমস্ত টিভি চ্যানেলগুলিকে একদফা খাওয়ানো হয়েছে। কেন দেশবাসীকে এভাবে বিপথে চালিত করা হচ্ছে। আমরা আসল ঘটনাটা জানতে চাই।"

ABOUT THE AUTHOR

...view details