পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

বামেদের থেকেও ভয়ংকর তৃণমূল : শোভন

"দিলীপ ঘোষই আমাকে BJP-তে যোগ দিতে বলেছেন", আজ সাংবাদিকদের মুখোমুখি হয়ে একথাই বললেন সদ্য BJP-তে যোগ দেওয়া শোভন চট্টোপাধ্যায় । পাশাপাশি বৈশাখি ব্যানার্জিকে ফের একবার 'বিপদের বন্ধু' বলেও দাবি করেন । তৃণমূল কংগ্রেসকে সরাসরি কটাক্ষ করে তিনি বলেন, "বামেদের থেকেও ভয়ংকর তৃণমূল । "

By

Published : Aug 20, 2019, 4:22 PM IST

Updated : Aug 21, 2019, 1:21 AM IST

SOVAN

কলকাতা, 20 অগাস্ট : দিল্লিতে গেরুয়া শিবিরে যোগ দেওয়ার পরই প্রাক্তন নেত্রীকে নিশানা করে বলেছিলেন, মমতা বন্দ্যোপাধ্যায় তাঁকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছিলেন ৷ আর এবার রাজ্য BJP দপ্তরে প্রথম সাংবাদিক সম্মেলনে মমতার একদা প্রিয় কাননের অভিযোগ, বামেদের থেকেও ভয়ংকর তৃণমূল ৷ একই সঙ্গে শোভন চট্টোপাধ্যায়ের দাবি, ক্রমেই পথ হারাচ্ছে তৃণমূল ৷ আজ রাজ্য BJP দপ্তরে প্রথম সাংবাদিক সম্মেলনের জন্য শোভনের পাশাপাশি আমন্ত্রণ জানানো হয়েছিল তাঁর 'বিপদের দিনের বন্ধু' বৈশাখিকেও ৷ যদিও মিল্লি আল আমিনের প্রাক্তন অধ্যক্ষার নাম আমন্ত্রণ পত্রে না থাকায় শুরুতে বিষয়টা নিয়ে সামান্য জলঘোলা হয় ৷ যদিও সব শেষ পর্যন্ত মধুরেণ সমাপয়েৎ ৷ রাজ্য BJP-র সভাপতি দিলীপ ঘোষের দু'পাশে বসে শোভন-বৈশাখি দু'জনে আক্রমণ করলেন তৃণমূলকে ৷ আর দুই নতুন সহযোদ্ধা যাতে নিশ্চিন্তে-নিরাপদে কাজ করতে পারেন, তাঁর আশ্বাস দিলেন দলের রাজ্য সভাপতি ৷

আজকের সাংবাদিক বৈঠকে শোভন চট্টোপাধ্যায় শুরু থেকে শেষ পর্যন্ত তৃণমূল কংগ্রেসকেই তাঁর নিশানা করেন । তৃণমূলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে তিনি বলেন, "আমি 22 বছর কলকাতা পৌরসভার দায়িত্ব সামলেছি । কিন্তু দলত্যাগের আগের 8 মাস আমি দলের কোনও কর্মসূচিতেই ছিলাম না ।" তিনি আরও বলেন, "রাজ্যে 34 বছর মার্ক্সবাদী কমিউনিস্ট পার্টি যা অত্যাচার করেছে, তৃণমূল কংগ্রেস তা মাত্র 8 বছরেই করে দেখিয়েছে । বামেদের থেকেও ভয়ংকর তৃণমূল ।" লোকসভা নির্বাচনের ফলাফল প্রসঙ্গে তিনি বলেন, "BJP কর্মীরা তাদের জীবন বিপন্ন করে রাজনীতি করছেন ।"

শুনুন শোভন চট্টোপাধ্যায়ের বক্তব্য

BJP-তে কেন? এর উত্তরে শোভনবাবু বলেন, "দিলীপদা ও জয়প্রকাশ মজুমদার আন্তরিকতার সঙ্গে আমাকে BJP-তে যোগ দিতে বলেন । আমি নতমস্তকে বলছি, যে ভাবে BJP চাইবে, আমি সে ভাবেই সহযোগিতা করব । বাংলাকে তৃণমূল মুক্ত করার কাজ করব । BJP যেভাবে চাইবে, সে ভাবেই মাঠে-ময়দানে কাজ করব ।"

শোভন চট্টোপাধ্যায়ের দলবদল নিয়ে বেশ কয়েক দিন ধরেই জল্পনা চলছিল । সেই সব জল্পনার অবসান ঘটিয়ে 14 অগাস্ট দিল্লিতে গিয়ে মুকুল রায়ের উপস্থিতিতে BJP-তে যোগ দেন শোভন চট্টোপাধ্যায় । এ ক্ষেত্রেও সঙ্গী সেই বৈশাখি । গতকাল শোভন ও বৈশাখি দু'জনেই কলকাতায় ফেরেন । তাঁদের অভ্যর্থনা জানাতে বিমানবন্দরে উপস্থিত হন অগণিত BJP কর্মী-সমর্থক ।

Last Updated : Aug 21, 2019, 1:21 AM IST

ABOUT THE AUTHOR

...view details