পশ্চিমবঙ্গ

west bengal

কলকাতায় জওয়ানদের কাজ দৃষ্টান্তমূলক, তাঁদের সেলাম : রাজ্যপাল

By

Published : May 26, 2020, 1:48 PM IST

শনিবার বিকেলে সেনা নামে রাজ্যে । দিন রাত কাজ করে পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করছে তারা । কোরোনা ভয় উপেক্ষা করেই চলছে কাজ । এই পরিস্থিতিতে সেনাবাহিনীর কাজের প্রশংসা করেন রাজ্যপাল জগদীপ ধনকড় ।

ছবি
ছবি

কলকাতা, 26 মে : আমফান পরবর্তী পরিস্থিতি স্বাভাবিক করতে পুলিশ, ডিজ়াস্টার ম্যানেজমেন্ট গ্রুপ, দমকল, CESC, WBSEB-র পাশাপাশি রাজ্যে কাজ করছে ভারতীয় সেনা । শনিবার কলকাতায় কাজ শুরু করতেই তাদের প্রশংসা করেন রাজ্যপাল । প্রায় প্রতিদিনই জওয়ানদের কাজের নানা ভিডিয়ো সামনে এনে স্যালিউট জানান । আজ ফের একটি টুইটে সেনাবাহিনীর জওয়ানদের স্যালিউট জানিয়ে লেখেন, "যে কোনও সংকটে বা ত্রাণকাজে, ভারতীয় সেনাবাহিনীর জওয়ানরা সবসময় সামনের সারিতে দাঁড়িয়ে লড়েন । কলকাতায় যেভাবে কাজ করছেন তাঁরা তা দৃষ্টান্তমূলক । ভারতীয় সেনাকে স্যালিউট জানাই ।"

আমফানে বিধ্বস্ত রাজ্যের একাধিক জায়গা । পরিস্থিতি স্বাভাবিক করতে দিন-রাত পুলিশ, NDRF, দমকলকর্মীরা কাজ করলেও সমস্যা মিটছে না । এখনও রাজ্যের বহু এলাকায় পানীয় জলের সরবরাহ নেই, নেই বিদ্যুৎ পরিষেবাও । গাছ পড়ে একাধিক রাস্তা অবরুদ্ধ । এই পরিস্থিতিতে শনিবার সেনা নামানোর আবেদন করে রাজ্য সরকার । ওইদিন বিকেলেই পাঁচ কলাম সেনা নামে রাজ্যে । কলকাতা থেকে শুরু হয় কাজ । দিন-রাত কাজ করে পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করছে তারা । কোরোনা ভয় উপেক্ষা করেই চলছে কাজ । এই পরিস্থিতিতে জওয়ানদের কাজের প্রশংসা করেছেন অনেকেই । সেনাবাহিনীর কাজের প্রশংসা করেন রাজ্যপাল জগদীপ ধনকড়ও । আজ টুইটে তিনি লেখেন, "আমাদের সেনাবাহিনীর প্রতি সেলাম । সীমান্তে হোক বা যে কোনও সংকটে তারা সর্বদাই এগিয়ে এসে প্রথম সারিতে দাঁড়িয়ে লড়াই করে । কলকাতায় তাদের দৃষ্টান্তমূলক কাজ মানুষের কাছ থেকে প্রশংসা কুড়োচ্ছে ।"

এদিকে সেনাবাহিনীকে ডাকতে তিনদিন দেরি করায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে দুষেছিলেন রাজ্যপাল । রবিবার একটি টুইটে তিনি লিখেছিলেন, "মমতা বন্দ্যোপাধ্যায়কে অনুরোধ রাজ্যপালের সঙ্গে যোগাযোগ বজায় রাখুন । সেটা যদি রাখতেন তাহলে তিনদিন আগেই সেনাবাহিনী তলব করা যেত ।" আজ আবারও এই একই বিষয় উসকে রাজ্যপাল লেখেন, "দেরি না করে সেনাবাহিনীকে আগেই ডেকে নেওয়া উচিত ছিল । তাতে মানুষ একটু দ্রুত সুরাহা পেতেন ।"

আজ আরেকটি টুইট করে সকলের কাছে রাজ্য়পাল আবেদন জানান, "এই কঠিন সময়ে আসুন আমরা বয়স্ক এবং শিশুদের প্রতি আরও বেশি যত্নবান হই ।" পাশাপাশি পৌরসভার পরিষেবা নিয়ে কটাক্ষের সুরে তিনি বলেন, "পৌর পরিষেবার অভাবে বয়স্ক ও শিশুদের সত্যিই অনেক সমস্যার সম্মুখীন হতে হচ্ছে ।"

ABOUT THE AUTHOR

...view details