পশ্চিমবঙ্গ

west bengal

কার্নিভাল নিয়ে রাজ্যপালকে খোঁচা মুখ্যমন্ত্রীর

কার্নিভাল নিয়ে নাম না করে রাজ্যপালকে খোঁচা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ৷ বলেন, "আমি সমালোচনাকে গ্রহণ করি, তবে তা যদি গঠনমূলক হয় ৷ নেতিবাচক চিন্তাধারাকে বিশ্বাস করি না ৷" এছাড়া, বাংলার দুর্গাপুজোকে বিশ্বের শ্রেষ্ঠ উৎসবের স্বীকৃতি দিচ্ছে UNESCO ৷ মঞ্চ থেকে এমনটাই দাবি করলেন মমতা ৷

By

Published : Oct 17, 2019, 11:16 PM IST

Published : Oct 17, 2019, 11:16 PM IST

Updated : Oct 17, 2019, 11:42 PM IST

রাজ্যপালকে খোঁচা মুখ্যমন্ত্রীর

কলকাতা, 17 অক্টোবর : আজ নবান্ন সভাঘরে বিশ্ব বাংলা শারদ সম্মান প্রদানের মঞ্চ থেকে বিভিন্ন বিষয় নিয়ে বক্তব্য রাখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ৷ কার্নিভাল নিয়ে নাম না করে রাজ্যপালকে খোঁচাও দেন তিনি ৷ বলেন, "আমি সমালোচনাকে গ্রহণ করি, তবে তা যদি গঠনমূলক হয় ৷ নেতিবাচক চিন্তাধারাকে বিশ্বাস করি না ৷" এছাড়া, বাংলার দুর্গাপুজোকে বিশ্বের শ্রেষ্ঠ উৎসবের স্বীকৃতি দিচ্ছে UNESCO ৷ মঞ্চ থেকে এমনটাই দাবি করলেন মমতা ৷ তিনি বলেন, "আমি এটুকু শুনলেই খুশি হব, যখন গোটা পৃথিবীর মানুষ বলবে দুর্গাপুজো বাংলার শ্রেষ্ঠ উৎসব ৷"

আজ নবান্ন সভাঘরের এই অনুষ্ঠানে মমতা বন্দ্যোপাধ্যায় ছাড়াও উপস্থিত ছিলেন রাজ্যের বিভিন্ন দপ্তরের মন্ত্রীরা ৷ যোগ দিয়েছিলেন সাহিত্য ও সংস্কৃতি জগতের মানুষও ৷ বিশ্ব বাংলা পুরস্কার প্রাপক পুজো কমিটির কর্মকর্তাদের ভিড়ে ঠাসা ছিল গোটা অনুষ্ঠান প্রাঙ্গণ । সকলের উপস্থিতিতে বাংলার দুর্গাপুজো নিয়ে আবেগ তাড়িত হয়ে পড়েন মুখ্যমন্ত্রী । মঞ্চ থেকে তিনি বলেন, "পুজোর কর্তা-ব্যাক্তিরা আছেন তাঁরা মনে রাখবেন বাংলার দুর্গাপুজোয় UNESCO যোগ দিয়েছে । বাংলার পুজোকে শ্রেষ্ঠ উৎসব হিসেবে নিচ্ছে UNESCO ।"

ভিডিয়োয় শুনুন মুখ্যমন্ত্রীর বক্তব্য

পাশাপাশি কার্নিভাল নিয়ে নাম না করে রাজ্যপাল জগদীপ ধনকড়কে খোঁচা দেন মুখ্যমন্ত্রী । তিনি বলেন, "পৃথিবীতে অনেক কার্নিভাল হয়, কিন্তু আমাদের এই 4 বছরের কার্নিভাল তাক লাগিয়ে দিয়েছে । এ কথা ভাবলে আমার গায়ে কাঁটা দেয় । তার কারণ হচ্ছে পারি আমরা । সবাই মিলে চেষ্টা করলে পারি । আমি সমালোচনাকে গ্রহণ করি তা যদি আলোচনার মধ্যে দিয়ে আরও গঠনমূলক হয় । আমি নেতিবাচক চিন্তাধারাকে বিশ্বাস করি না । ধ্বংসাত্মক চিন্তাধারাকে বিশ্বাস করি না । আমি ইতিবাচক চিন্তাধারাকে বিশ্বাস করি । সব সময় বলি থিঙ্ক পজিটিভ । তাহলে ফলও হবে ইতিবাচক ।"

কয়েকদিন আগেই রাজ্যপাল জগদীপ ধনকড় অভিযোগ করেছিলেন, কার্নিভালের মঞ্চে ডেকে অপমান করেছেন মুখ্যমন্ত্রী । রাজনৈতিক মহল মনে করছে, আজ রাজ্যপালের নাম না করে জবাব দিলেন মমতা ।

Last Updated : Oct 17, 2019, 11:42 PM IST

ABOUT THE AUTHOR

...view details