পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jul 20, 2020, 10:03 PM IST

ETV Bharat / state

নতুন গান মমতার, বাজবে শহিদ দিবসের অনুষ্ঠানে

কোরোনা আক্রান্ত নেতা-মন্ত্রীদের শহিদ দিবসে যোগ দেওয়ায় নিষেধাজ্ঞা জারি মমতা বন্দ্যোপাধ্যায়ের । রাজ্যের সর্বত্র 21 জুলাইয়ের অনুষ্ঠানে মমতার নতুন গান বাজবে ।

Mamata Banerjee composed a song for 21st July
Mamata Banerjee composed a song for 21st July

কলকাতা, 20 জুলাই : নতুন গান বাঁধলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় ৷ আগামীকাল রাজ্যজুড়ে 21 জুলাইয়ের অনুষ্ঠানে বাজানো হবে গানটি ৷

আজ নিজের ফেসবুক ওয়ালে গানটি পোস্ট করেন মমতা ৷ সেখানে তিনি লিখেছেন, "আমার লেখা গান 'যৌবন জাগো নতুন ভোরে' আজ আপনাদের সঙ্গে শেয়ার করছি ৷" তৃণমূল নেত্রী জানিয়েছেন, এই গানে সুরারোপ করেছেন দেবজ্যোতি বসু । কণ্ঠদান করেছেন ‘সা রে গা মা পা’ রিয়েলিটি শো-তে অংশগ্রহণকারী ১১ জন শিল্পী । সেই সঙ্গে সমবেত কণ্ঠ মিলিয়েছেন ছয় জেলার আরও অনেক শিল্পী । এই গানটিই আগামীকাল গোটা রাজ্যের সর্বত্র শহিদ দিবস কর্মসূচির অনুষ্ঠানে বাজবে । ইতিমধ্যেই তৃণমূল কংগ্রেসের শীর্ষ নেতৃত্বের তরফ থেকে গানটির রেকর্ড পৌঁছে দেওয়া হয়েছে দলের সর্বস্তরের নেতৃত্বের কাছে ।

এদিকে কোরোনা আক্রান্ত দলের নেতা, মন্ত্রীদের বাইরে বেরোতে নিষেধ করলেন মমতা বন্দ্যোপাধ্যায় । কার্যত বাড়িতে থেকেই শহিদ দিবস পালন করার নির্দেশ দিলেন তিনি । তবে কে কোথায় কোন অবস্থানে থেকে বিশেষ এই দিনটিকে সফল করতে সাহায্য করবেন, তারও একটি নির্দেশিকা তৈরি করেছেন । এছাড়াও বিশেষ এই দিনটিকে উৎসর্গ করে গান বেঁধেছেন তিনি ।

মঞ্চ বেঁধে ঘটা করে সমাবেশ না হলেও, ধর্মতলায় প্রতি বছরের মতো এবারও হবে শহিদ তর্পণ । সামাজিক দূরত্ব বিধিকে মান‍্যতা দিয়ে পালন হবে শহিদ স্মরণ কর্মসূচি । সেখানে উপস্থিত থাকবেন তৃণমূল কংগ্রেসের রাজ্য সভাপতি সুব্রত বক্সি ও দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় । 13 জন শহিদের প্রতি শ্রদ্ধা জানাবেন দলের এই দুই শীর্ষ নেতা ‌‌।

তপসিয়ার তৃণমূল কংগ্রেস ভবনে শহিদ স্মরণ অনুষ্ঠানের দায়িত্বে থাকবেন দলের শ্রমিক নেত্রী দোলা সেন । তৃণমূল নেত্রীর থেকে দায়িত্বভার পাওয়া এই নেতা-নেত্রী ছাড়া আর কেউই সরাসরি কর্মসূচিতে অংশ নিতে পারবেন না । তবে প্রত্যেক অংশগ্রহণকারীকে স্যানিটাইজ়ার দিয়ে হাত ধুয়ে, মুখে মাস্ক পরে কর্মসূচি পালনের নির্দেশ দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় ।

কোরোনা আক্রান্ত দলের সর্বস্তরের নেতাদের বাইরে বেরোনোর ক্ষেত্রে কঠোর নিষেধাজ্ঞা জারিও করেছেন তিনি । এই তালিকায় রয়েছেন রাজ্যের দমকলমন্ত্রী সুজিত বসু, বিধানসভায় দলের মুখ্য সচেতক নির্মল ঘোষ, রাজ্যের ক্রেতা সুরক্ষা দপ্তরের মন্ত্রী সাধন পাণ্ডে, পূর্ব মেদিনীপুরের এগরার বিধায়ক সমরেশ দাসসহ অন্যরা । যদিও কোরোনা আক্রান্ত নন সাধন পাণ্ডে । কিন্তু তাঁর স্ত্রী সুপ্তি পাণ্ডের শরীরে সংক্রমণ ধরা পড়েছিল । বর্তমানে অবশ্য তাঁর রিপোর্ট নেগেটিভ । তবুও আইসোলেশনে রয়েছেন মন্ত্রী ও তাঁর স্ত্রী । আগামীকাল কর্মসূচি পালনে তাঁদেরও বেরোতে বারণ করেছেন । এছাড়া কোরোনা আক্রান্ত দলের বহু কাউন্সিলর ও প্রাক্তন কাউন্সিলরদেরও বেরোতে নিষেধ করেছেন দলনেত্রী ।

ABOUT THE AUTHOR

...view details