পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

আজ ফের বিধানসভায় সস্ত্রীক রাজ্যপাল

আজ বিধানসভায় যাচ্ছেন রাজ্যপাল জগদীপ ধনকড় । এদিকে উপস্থিত থাকতে পারেন মুখ্যমন্ত্রীও । এই অবস্থায় আজ ফের রাজ্যপালের বিধানসভায় আসা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন বিধায়করা ।

By

Published : Dec 5, 2019, 10:37 PM IST

Updated : Dec 6, 2019, 5:45 AM IST

রাজ্যপাল
ছবি

কলকাতা, 6 ডিসেম্বর : ফের বিধানসভায় যাচ্ছেন সস্ত্রীক রাজ্যপাল জগদীপ ধনকড় । আজ বিধানসভায় গিয়ে আম্বেদকরের মূর্তিতে শ্রদ্ধা জানাবেন তিনি । রাজভবন সূত্রে খবর এমনই ।

রাজ্যপালের সঙ্গে রাজ্য সরকারের চাপানউতোর বর্তমান । গতকাল বিধানসভা পরিদর্শনে গেছিলেন রাজ্যপাল ৷ কিন্তু গেট বন্ধ থাকায় প্রথমে বিধানসভার ভিতরে ঢুকতে পারেননি । শুধু নির্ধারিত গেট নয়, বন্ধ ছিল অন্য গেটগুলিও । এই পরিস্থিতি দেখে ক্ষোভ উগরে দেন রাজ্যপাল । রাজ্যের গণতান্ত্রিক পরিস্থিতি নিম্নমুখী বলে কটাক্ষ করেন । পরে হেঁটে বিধানসভার ভিতরে ঢোকেন তিনি । কিন্তু স্বাগত জানানোর জন্য অধ্যক্ষ, মার্শাল কেউই উপস্থিত ছিলেন না । এমন কী, রাজ্যপাল-রাজভবনের জন্য নির্দিষ্ট চিত্রগ্রাহককেও প্রথমে ভিতরে ঢুকতে দেওয়া হয়নি বলে অভিযোগ ।

আরও পড়ুন : গণতন্ত্র নিয়ে রাজ্যপালের খোঁচা, শেষ দেখবেন মমতাও

অন্যদিকে, এক অনুষ্ঠান মঞ্চ থেকে সরব হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । রাজভবনকে সামনে রেখে কেন্দ্রীয় সরকার রাজ্য প্রশাসনের কাজে হস্তক্ষেপ করছে বলে সরব হন তিনি । মমতার দাবি, "রাজ্যে একটা সমান্তরাল সরকার চলছে । মহারাষ্ট্রের থেকেও ভয়ঙ্কর পরিস্থিতি তৈরি হচ্ছে । বলেন, "লড়াই চলুক । দেখি কী হয় ।"

আজ সকাল ৯টা ৫০ মিনিটে রাজ্যপাল তাঁর স্ত্রীকে নিয়ে বিধানসভায় আম্বেদকরের মূর্তিতে মাল্যদান করবেন । এদিকে বিধানসভায় উপস্থিত থাকতে পারেন মুখ্যমন্ত্রীও । এই অবস্থায় আজ ফের রাজ্যপালের বিধানসভায় আসা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন বিধায়করা ।

Last Updated : Dec 6, 2019, 5:45 AM IST

ABOUT THE AUTHOR

...view details