পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

"ভালো হচ্ছে না পড়াশোনা", কসবার ফ্ল্যাটে BCA পড়ুয়ার ঝুলন্ত দেহ

মনোবিদরা বলছেন, লকডাউনে বাড়িতে বসে মানসিক অবসাদগ্রস্ত হয়ে পড়ছেন অনেকে । অনেকে কাজ হারিয়ে আত্মহত্যার পথ বেছে নিয়েছেন, অনেকে অন্য মানসিক চাপ থেকে অবসাদে ভুগতে শুরু করেছেন । এই পরিস্থিতিতে মানসিক স্বাস্থ্য দেখভালের কথা তাই বার বার বলছেন তাঁরা । এবং অবশ্যই মানসিক সমস্যাকে অন্যান্য সমস্যার মতোই স্বাভাবিক সমস্যা হিসেবে দেখে দ্রুত চিকিৎসার পরামর্শও দিচ্ছেন বিশেষজ্ঞরা ।

By

Published : Jul 2, 2020, 8:17 AM IST

গ্রাফিক্স
গ্রাফিক্স

কলকাতা, 2 জুলাই : পড়াশোনা ভালো হচ্ছিল না । শারীরিক অবস্থাও ভালো ছিল না । তাই মানসিক অবসাদে ভুগছিলেন BCA-এর চতুর্থ বর্ষের ছাত্র । সুস্থ থাকার, ভালো থাকার কোনও পথ না পেয়ে ফাঁকা বাড়িতে আত্মহত্যা করেন বছর 22-এর সৌরভ দুবে । গতকাল সকাল থেকে একাধিক বার তাঁকে ফোনে না পেয়ে বাড়ি এসে দরজা ভাঙতে উদ্ধার হয় তাঁর নিথর দেহ । পাশে পাওয়া যায় একটি সুইসাইড নোট ।

পুলিশ সূত্রে খবর, সৌরভের মা এই মুহূর্তে রয়েছেন হায়দরাবাদে । সেখানে মেয়ের কাছে গেছেন তিনি । সৌরভের দাদা গৌরব দুবে প্রাইভেট টিউটর । থাকেন বাগুইআটি এলাকায় । সৌরভ একাই থাকতেন কসবার ব্রহ্মপুরের আবাসনে । গতকাল সকাল থেকেই তাঁর সঙ্গে যোগাযোগের চেষ্টা করেন তাঁর দাদা ও প্রেমিকা । বেলা পর্যন্ত ফোনে না পেয়ে আবাসনে যান তাঁরা । ডাকাডাকি করলেও দরজা না খোলায় দরজা ভাঙার সিদ্ধান্ত নেন । দরজা খুলতেই দেখা যায় আত্মঘাতী হয়েছে সৌরভ । পুলিশে খবর দিলে তারা এসে সৌরভের দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠায় ।

আরও পড়ুন : কলকাতায় একদিনে আত্মহত্যা সাতজনের, কী বলছেন বিশেষজ্ঞরা ?

পুলিশ সৌরভের ঘর থেকে একটি সুইসাইড নোট উদ্ধার করেছে । যেখানে তিনি মৃত্যুর জন্য কাউকে দায়ি করেননি । বরং সুইসাইড নোটে তিনি লিখেছেন, “আমার পড়াশোনা ভালো হচ্ছে না । সঙ্গে স্কিনের সমস্যার জন্য অনেক ওষুধ খেতে হয় । যা আমার মানসিক অবসাদের কারণ হয়ে দাঁড়িয়েছে ।" প্রাথমিকভাবে পুলিশ ওই দেহে কোনও আঘাতের চিহ্ন পায়নি ।

ABOUT THE AUTHOR

...view details