পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : May 30, 2019, 5:55 PM IST

Updated : May 30, 2019, 7:59 PM IST

ETV Bharat / state

মোদির শপথে ডাক পেল না উরির শহিদ গঙ্গাধরের পরিবার

পুলওয়ামা হামলায় শহিদ বাবলু সাঁতরার পরিবার আমন্ত্রণ পেয়েছে । এমনকী 22 বছর আগে দুর্ঘটনায় মৃত এক RSS কর্মীর পরিজনদেরও আমন্ত্রণ পাঠানো হয়েছে । ডাকা হল না গঙ্গাধরের পরিবারকে।

গঙ্গাধরের পরিবার

হাওড়া, 30 মে : মোদির শপথগ্রহণে ডাক পড়েছে বাংলার প্রায় ৫০টি পরিবারের । ওই পরিবারের কেউ BJP কর্মী ছিলেন, রাজনৈতিক সংঘর্ষে নিহত হয়েছেন । কেউ বা সেনায় ছিলেন, দেশের জন্য শহিদ হয়েছেন । তাঁদের পরিবার উপস্থিত থাকবে আজ শপথ গ্রহণ অনুষ্ঠানে । সদ্য পুলওয়ামা হামলায় শহিদ বাবলু সাঁতরার পরিবার আমন্ত্রণ পেয়েছে । এমনকী 22 বছর আগে দুর্ঘটনায় মৃত এক RSS কর্মীর পরিজনদেরও আমন্ত্রণ পাঠানো হয়েছে । কিন্তু ডাক পায়নি উরি হামলায় শহিদ হাওড়ার প্রতাপপুরের গঙ্গাধর দলুইয়ের পরিবার ।

এখনও তিন বছর পূর্ণ হয়নি। কাশ্মীরের উরিতে ২০১৬ সালের ১৮ সেপ্টেম্বর জঙ্গি হানায় শহিদ হন গঙ্গাধর । অন্যরা ডাক পেলেও ব্রাত্য শহিদ গঙ্গাধরের পরিবার। তাই কিছুটা হলেও আক্ষেপ দেখা গেল গঙ্গাধরের মা ও ভাইয়ের চোখে-মুখে । ডাক না পাওয়ায় খানিকটা আশাহত মা শিখা দলুই । তিনি বলেন, "আজ শপথগ্রহণ TV-তেই দেখব । 22 বছর আগে যারা মারা গেছে তাদের ডাকা হয়েছে । আমার ছেলের (মৃত্যুর) তো এখনও তিন বছর হয়নি । আমাদের কী করে ভুলে গেল ? আমরা তাঁকে (নরেন্দ্র মোদি) শ্রদ্ধা করি । কাল থেকে মনটা খুবই খারাপ । কিন্তু তাঁকে দোষ দিচ্ছি না । হয়তো যাদের দায়িত্ব দিয়েছেন, সেখানে খামতি থেকে গেছে । আমার ছেলেতো ভুলে যাওয়ার মতো কাজ করেনি । সবার পরিবার গেল, আমাদের কী করে ভুলে গেল এটাই কষ্ট লাগছে । উনি ভালো থাকুন অনেক উঁচুতে উঠুন । তবে দুঃখ একটাই আজ উনি শপথ নিচ্ছেন আর আমাদের ডাকলেন না ।"

ভিডিয়োয় শুনুন গঙ্গাধর দলুইয়ের মায়ের বক্তব্য

অন্যদিকে, গঙ্গাধরের ভাই বরুণ বলেন, "রাজ্য সরকার অনেক আশ্বাস দিয়েছিল কিন্তু সেগুলি পূরণ করা হয়নি যদিও কেন্দ্র সবরকম সাহায্য করেছে । আপাতত কারোর সঙ্গে কোনও যোগাযোগ নেই । সবাইকে ডাকা উচিত । উনি হয়তো দায়িত্ব দিয়েছেন যে কর্মীদের, তারা ভুল করেছে। সব সেনাই এক, উনার এগুলি দেখা উচিত ।"

মোদিকে আরও উঁচুতে দেখতে চেয়ে তাঁকে শুভ কামনা জানালেন গঙ্গাধরের মা। কিন্তু ডাক না পাওয়ায় কোথাও যেন একটা মনখারাপ থেকে গেল দলুই পরিবারের।

Last Updated : May 30, 2019, 7:59 PM IST

ABOUT THE AUTHOR

...view details