পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Feb 15, 2021, 9:48 PM IST

ETV Bharat / state

সময়ের আগেই ফাস্ট্যাগ বাধ্যতামূলক ডানকুনি টোল প্লাজ়ায়

ফাস্ট্যাগ সংক্রান্ত নির্দেশিকা অনেকের কাছেই পরিষ্কার নয় । আজ রাত 12 টার পর থেকে টোলপ্লাজ়ায় ফাস্ট্যাগ বাধ্যতামূলক হলেও ডানকুনি টোলপ্লাজ়ায় আজ সকাল থেকেই করা হচ্ছে জরিমানা ।

Dunkuni Toll Plaza
ছবি

ডানকুনি, 15 ফেব্রুয়ারি : আজ রাত 12 টার পর থেকে জাতীয় সড়কের টোলপ্লাজ়ায় বাধ্যতামূলক হচ্ছে ফাস্ট্যাগ । টোলপ্লাজ়া পার করার সময় গাড়িতে ফাস্ট্যাগ লাগানো না থাকলে বা অ্যাকাউন্টে ব্যালেন্স না থাকলে দিতে হবে দ্বিগুণ জরিমানা । কিন্তু বেশ কিছু ক্ষেত্রে নির্দেশিকা এখনও পরিষ্কার নয় ।

ডানকুনি টোলপ্লাজ়ায় আজ সকাল থেকেই করা হচ্ছে জরিমানা । তৈরি হচ্ছে সমস্যাও । বচসাতেও জড়িয়ে পড়ছেন গাড়ির চালক ও টোলকর্মীরা । ডানকুনি টোল প্লাজ়ার তরফে বলা হচ্ছে, বাধ্যতামূলক ফাস্ট্যাগের নিয়ম ইতিমধ্যেই চালু হয়ে গিয়েছে । নেওয়া হচ্ছে না নগদ টাকা ।

সকাল থেকেই গাড়ি চালকরা হয়রান হন ডানকুনির টোল প্লাজ়ায়

একটি গাড়িতে ফাস্ট্যাগ না থাকায় লাগাতে বলায় বচসা, গাড়ির আরোহীর সঙ্গে বাদানুবাদ, গাড়িতে থাকা যাত্রীরা মমতা বন্দোপাধ্যায়ের নামে স্লোগানও দেন । বলেন, "এখানে দিদি চলবে... মোদি চলবে না ।"

আরও পড়ুন : ফাস্ট-ট্যাগের জটে আটকে নাজেহাল চালকরা

গত বছর মে মাস থেকে ফাস্ট্যাগ ব্যবস্থা চালু হলেও এখনও পঞ্চাশ ষাট শতাংশ গাড়ির ফাস্ট্যাগ নেই বলে দাবি ডানকুনি টোলপ্লাজ়ার আধিকারিক নিখিল যাদবের । তিনি বলেন, "আজ থেকে কোনও নগদ টাকা নেওয়া হবে না টোলে । যাঁদের নেই তাদের করিয়ে দেওয়া হচ্ছে । তা নিয়েও সমস্যা দেখা দিয়েছে । অনেকের জানাই নেই ফাস্ট্যাগ কী । যাঁদের নেই, তাদের টোল পার হতে দ্বিগুণ টাকা গুনতে হবে ।

ABOUT THE AUTHOR

...view details