পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jun 9, 2022, 11:49 AM IST

Updated : Jun 9, 2022, 12:05 PM IST

ETV Bharat / state

Hooghly BJP Conflict : দলের রাজ্য সাধারণ সম্পাদককে লকেটের ধমক, হুগলিতে নাড্ডার সফর ঘিরে প্রকাশ্যে বিজেপির অন্তর্দ্বন্দ্ব

হুগলিতে প্রকাশ্যে এল বিজেপির অন্তর্কলহ (Hooghly BJP Conflict), তাও আবার জেপি নাড্ডার সফর চলাকালীন ৷ সাংসদ লকেট চট্টোপাধ্যায়কে দেখা গেল সবার সামনে দলের রাজ্য সাধারণ সম্পাদককে ধমকাচ্ছেন ৷ কিন্তু কেন ?

Hooghly BJP inner Conflict
হুগলিতে নাড্ডার সফর ঘিরে প্রকাশ্যে বিজেপির অন্তর্দ্বন্দ্ব

চুঁচুড়া, 9 জুন : বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার হুগলি সফরে প্রকাশ্যে এল বিজেপির অন্তর্দ্বন্দ্ব (BJP inner conflict in hooghly during the programme of JP Nadda)৷ বুধবার নাড্ডার হুগলিতে দুটি জায়গায় কার্যক্রম ছিল । সেই কারণে বুধবার বেলা বারোটা নাগাদ জেপি নাড্ডার গাড়ি চুঁচুড়া জোড়াঘাটে পৌঁছনোর কথা ছিল ৷ কিন্তু তাঁর কর্মসূচি শুরুর আগে বন্দেমাতরম ভবনের সামনে দেখা যায় হুগলির বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায় আঙুল তুলে রীতিমত ধমকাচ্ছেন দলের রাজ্য সাধারণ সম্পাদক দীপাঞ্জন গুহকে ৷ পাশে দাঁড়িয়ে বিজেপি নেতা স্বপন পাল, সুবীর নাগ ও হুগলি জেলা সভাপতি তুষার মজুমদার ।

এরপর কিছুক্ষণের জন্য তা থেমে যাওয়ার পর জেপি নাড্ডা চন্দননগর রাসবিহারী রিসার্চ ইনস্টিটিউটে পৌঁছান । সেখানেও অনুষ্ঠানে ঢোকা নিয়ে বিজেপি কর্মীদের মধ্যে বচসা ও অশান্তি শুরু হয়ে যায় (Hooghly BJP)। হয় হাতাহাতিও ৷ ঘটনায় একজনের আহতের খবর পাওয়া গেলেও বিজেপির তরফে জানানো হয় এই ধরনের কোনও ঘটনায় ঘটেনি ৷

বুধবার নাড্ডার অনুষ্ঠান উপলক্ষে চুঁচুড়া জোড়াঘাটে দীপাঞ্জন গুহ-সহ লকেট চট্টোপাধ্যায় ও জেলা সভাপতি তুষার মজুমদারের সঙ্গে একাধিক নেতৃত্ব উপস্থিত ছিলেন । এই অনুষ্ঠানের পুরোপুরি দায়িত্ব দেওয়া হয় দলের রাজ্য সাধারণ সম্পাদক দীপাঞ্জন গুহ । এই অনুষ্ঠানে কে কে থাকবেন, কোথায় ব্যানার লাগানো হবে এই সমস্ত কিছুই দেখার দায়িত্ব ছিল তাঁর ৷ কিন্তু এর কোনওটাই নাকি তিনি পালন করেননি । তাতেই দলের রাজ্য সাধারণ সম্পাদক দীপাঞ্জনবাবুকে ধমক দেন সাংসদ লকেট চট্টোপাধ্যায় ৷

আরও পড়ুন :Nadda at Vande Mataram Bhavan : প্রাক-পঞ্চায়েত নির্বাচন সফরে ফের বাঙালি আবেগে শান নাড্ডার, বঙ্কিমের বন্দেমাতরম ভবন পরিদর্শন

এই অনুষ্ঠানে অতিথি তালিকায় নাম ছিল না জেলার প্রাক্তন সভাপতি সুবীর নাগের । কিন্তু তা সত্ত্বেও তিনি হঠাৎই দলবল নিয়ে অনুষ্ঠানে ঢুকে পড়েন । এর আগেই তাঁর সঙ্গে সময় লকেট চট্টোপাধ্যায়ের দূরত্ব বেড়েছিল । নানা অভিযোগ ওঠে সুবীর নাগের বিরুদ্ধে । এছাড়াও রাস্তায় লকেটের পোস্টার না থাকায় বিতর্ক তৈরি হয় । অনুষ্ঠানের আগে দেখা করে সুবীর নাগ আম উপহার দেন জে পি নাড্ডাকে ৷ এতেই ক্ষুব্ধ হন বিজেপির একাংশ । গোটা অনুষ্ঠানের দায়িত্ব যেহেতু দীপাঞ্জন গুহ-র উপর ছিল তাই তিনি কেন এগুলো দেখেননি তা নিয়ে প্রশ্ন তোলে নেতৃত্বরা ।

হুগলিতে নাড্ডার সফর ঘিরে প্রকাশ্যে এল বিজেপির অন্তর্দ্বন্দ্ব

হুগলির বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায় জনসমক্ষে দীপাঞ্জন গুহকে কড়া হুঁশিয়ারি দেন । চুঁচুড়ায় যেটা শুধু তর্কাতর্কিতেই শেষ হয়নি, সর্বভারতীয় সভাপতি চন্দননগরে অনুষ্ঠানে যাওয়ার পর নতুন করে দলের কর্মী-সমর্থকদের মধ্যে বচসা থেকে মারামারি শুরু হয় ৷ যদিও এই বিষয়ে বিজেপি নেতৃত্ব প্রকাশ্যে কিছু বলতে চাননি । সাংসদ লকেট চট্টোপাধ্যায় ও দলের রাজ্য সাধারণ সম্পাদক দীপাঞ্জন গুহও মুখ খোলেননি এ বিষয়ে ।

আরও পড়ুন :Locket slams Mamata : 'মুখ্যমন্ত্রী যেন নিজেই ব্রিজটা বানিয়েছেন', কটাক্ষ লকেটের

তবে যার উপস্থিতি ঘিরে এই বিবাদ সেই সুবীর নাগ বলেন, "আমি রাজ্য কমিটির সদস্য । রাজ্য থেকে আমাকে বলা হয়েছিল । দল আমাকে কিছু জানায়নি । পার্টির সর্বভারতীয় সভাপতি এসেছেন তাই গিয়েছিলাম । সেখানে সাংসদের সঙ্গে কথা হয়েছে, তিনি আমাকে অনুষ্ঠানে থাকতে বলেন । জেলা সভাপতিও থাকবে বলেন । আমি সেখানে যাওয়ার জন্য কোনও গন্ডগোল হয়েছে বলে আমার জানা নেই ।" সূত্রের খবর, কাট আউট কম লাগানো নিয়ে ক্ষুব্ধ ছিলেন বিজেপি সাংসদ ।

তবে তৃণমূল অবশ্য এই ঘটনার খবর শুনে কটাক্ষ করতে ছাড়েনি । চন্দননগর শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি মুন্না আগরওয়াল বলেন, "বিজেপির এটাই কালচার । নিজেদের মধ্যে কোন্দল করা । এরা কী করে দেশ চালাচ্ছে সেটাই আশ্চর্য হয়ে যাচ্ছি । চুঁচুড়া চন্দননগরে গন্ডগোল হচ্ছে নিজেদের মধ্যে ৷ দুই গোষ্ঠীর মধ্যে লড়াই চলছে ।"

আরও পড়ুন :Mamata Inaugurates Kamarkundu Rail Bridge : রেলকে ছাড়াই কামারকুণ্ডু রেলব্রিজের উদ্বোধন মুখ্যমন্ত্রীর

Last Updated : Jun 9, 2022, 12:05 PM IST

ABOUT THE AUTHOR

...view details