পশ্চিমবঙ্গ

west bengal

"নিশ্চিন্তে থাকুন আমরাই পাহারাদার", NRC ইশুতে বললেন মুখ্যমন্ত্রী

By

Published : Oct 21, 2019, 9:33 PM IST

আবার NRC ইশুতে সরব হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ৷ আজ উত্তরবঙ্গের বিজয়া সম্মিলনীর অনুষ্ঠানে এসে রাজ্যবাসীকে আশ্বস্ত করেন তিনি ৷ বলেন, নিশ্চিন্তে থাকুন ৷ আমরাই পাহারাদার । এরাজ্যে NRC হবে না ।

ছবি

শিলিগুড়ি, 21 অক্টোবর : উত্তরবঙ্গের বিজয়া সম্মিলনীর অনুষ্ঠানে এসে ফের NRC ইশুতে সরব হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ৷ এর আগেও NRC ইশুতে BJP-কে একাধিকবার আক্রমণ করেছেন তিনি ৷ আজকের অনুষ্ঠানেও তিনি এই ইশুতে কেন্দ্রের শাসক দলের সমালোচনা করেন । পাশাপাশি রাজ্যবাসীকে আশ্বস্ত করে বলেন, "রাজ্যের মানুষ নিশ্চিন্তে থাকুন ৷ আমরাই পাহারাদার । এরাজ্যে NRC হবে না ।"

উত্তরবঙ্গে লোকসভা ভোটে রাজ্যের শাসকদলের কার্যত ভরাডুবি হয়েছে । সেখানে 8টি লোকসভা কেন্দ্রেই জিতেছে BJP । সেকথা মাথায় রেখে শিলিগুড়িতে আজকের সভা থেকে NRC ইশুতে নিজের অবস্থান আরও একবার স্পষ্ট করলেন মুখ্যমন্ত্রী ৷

মুখ্যমন্ত্রী বলেন, "ওরা কাউকে বলছে হিন্দিভাষীদের তাড়াব ৷ কাউকে আবার বলছে অন্যদের তাড়াব । আসলে ভেদাভেদ তৈরি করে ওরা সকলকে আলাদা করতে চায় । স্পষ্ট করে বলতে চাই, এরাজ্যে সব ভাষার মানুষ সব ধর্মের মানুষ ঐক্যবদ্ধ হয়ে থাকুন । রাজ্যে NRC করতে দেব না । আমরাই আপনাদের পাহারাদার ।"

দেখুন ভিডিয়ো

উত্তরবঙ্গে রাজবংশী ভোটের কথা মাথায় রেখে মুখ্যমন্ত্রী বলেন, "অসমে যাঁদের নাম তালিকা থেকে বাদ গেছিল, তাঁদের একটা বড় অংশ রাজবংশী । কিন্তু এরাজ্যে এসব হবে না । আমরা বহু ভাষাকে স্বীকৃতি দিয়েছি । রাজ্যে সব ধর্মের মানুষ থাকে । তাদের সব অধিকার সুরক্ষিত এখানে । বিভেদের রাজনীতির চেষ্টা সফল হবে না এখানে । এই বাংলা শান্তির বাংলা । বাংলার মানুষকে ভাগ করতে দেব না ।"

রাজ্যের সরকারিকর্মীদের উদ্দেশে মুখ্যমন্ত্রী বলেন, "শনি ও রবিবার পুজো ৷ অন্যান্য বিশেষ দিনগুলি পড়লেও আমি ছুটি অ্যাডজাস্ট করে দিই । কালীপুজো রবিবারে হবে তাই সোমবার ছুটি দিয়েছি ৷ সরকারি অফিস সোমবার ছুটি থাকবে ।"

শিলিগুড়িতে পুলিশের তরফে আয়োজিত বিজয় সম্মিলনীতে আজ উত্তরবঙ্গের বিভিন্ন জেলা থেকে বহু মানুষ যোগ দিয়েছিলেন ৷ উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী অমিত মিত্র, মন্ত্রিসভার সদস্য গৌতম দেব, রবীন্দ্রনাথ ঘোষ, বিনয় বর্মণ প্রমুখ ৷ আগামীকাল উত্তরকন্যায় আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি জেলাকে নিয়ে প্রশাসনিক বৈঠক করার কথা মুখ্যমন্ত্রীর । এরপর বিকেলে কার্শিয়াং যাবেন তিনি ৷

ABOUT THE AUTHOR

...view details