পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

আত্রেয়ী বইছে বিপদসীমার কাছে, আশ্রয়ের খোঁজে মানুষ

বৃহস্পতিবারের বৃষ্টিতে আত্রেয়ী নদীতে জল বেড়ে যায়। এই জল ঢুকে পড়েছে কাছের আত্রেয়ী কলোনিতে ৷ মানুষ প্রাণের ভয়ে ঘর ছেড়ে অন্যত্র আশ্রয় নিচ্ছে ৷

By

Published : Jul 4, 2020, 9:52 PM IST

atreyi river is near  danger line
আত্রেয়ী বইছে বিপদসীমার কাছে

আশ্রয়ের খোঁজে মানুষ
ত বৃহস্পতিবার রাতে দক্ষিণ দিনাজপুর জেলায় ভারীবৃষ্টিপাত হয়। বৃহস্পতিবারের পর গতকালও বালুরঘাট শহর সহ জেলাজুড়ে অবিরাম বৃষ্টিহতে থাকে।জেলারপুণর্ভবা,টাঙ্গন ও আত্রেয়ী নদীতে তেমন জল ছিল না ।এরপর গত বৃহস্পতিবারের বৃষ্টিতে আত্রেয়ী নদীতে জল বেড়ে যায়। নদীর জল বেড়ে যাওয়ায়আত্রেয়ী কলোনি এলাকার নিচু জায়গায় জল ঢুকতে শুরু করে। জলমগ্ন হয়ে পড়ে10টিরও বেশি বাড়ি। রাত কোনওরকমে কাটিয়ে,শনিবার সকালের পর থেকেই মানুষ প্রাণবাঁচাতে ঘর ছেড়ে উঁচু এবং নিরাপদ স্থানে আশ্রয় নিতে শুরু করে। প্রত্যেক বছরইবর্ষার সময় আতঙ্কের মধ্যে দিন যাপন করতে হয় আত্রেয়ী কলোনি এলাকার শতাধিকপরিবারকে। নিচু জায়গা হওয়ায় নদীর জল বাড়লেই জলমগ্ন হয়ে পড়ে গোটা কলোনি। যদিওএখনও আত্রেয়ী নদীর জল বিপদসীমার ওপর দিয়ে বইছে না বলে জেলা প্রশাসন সূত্রে জানাগেছে।
আত্রেয়ী বইছে বিপদসীমায়
এ বিষয়ে বালুরঘাট আত্রেয়ী কলোনি এলাকার সুজিত সরকার জানান, গতকাল থেকে আত্রেয়ী নদীতে জল বাড়তে শুরু করায় রাতে বাড়িতে কোনওরকম কাটিয়ের আজ জিনিসপত্র নিয়ে উঁচু জায়গায় আশ্রয় নিয়েছেন। আপাতত তারা 4-5 জন উঁচু জায়গায় আশ্রয় নিয়েছেন। বাকিরাও ধীরে ধীরে আশ্রয় নিচ্ছেন। আবার নতুন করে বৃষ্টি হলে পরে জলমগ্ন হয়ে পড়বে বাকি এলাকা। এখনও পৌরসভার পক্ষ থেকে কোনও সাহায্য আসেনি। অন্যদিকে বালুরঘাট পৌরসভার পৌর প্রশাসক তথা সদর মহকুমা শাসক বিশ্বরঞ্জন মুখার্জি জানান, আত্রেয়ী কলোনি এলাকার বেশ কিছু পরিবার উঁচু স্থানে আশ্রয় নিয়েছেন। বাকিদেরও নিরাপদ স্থানে আশ্রয় নেওয়ার কথা বলা হয়েছে। পুরো বিষয়টির উপর নজর রাখছেন তারা। অসহায় পরিবারদের সব রকম ভাবে সাহায্যের আশ্বাস দিয়েছেন তিনি।

ABOUT THE AUTHOR

...view details