পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Sep 5, 2020, 10:13 PM IST

ETV Bharat / sports

শক্তিশালী ভারতীয় ব্রিগেড ইস্টবেঙ্গলের প্লাস পয়েন্ট

বলবন্ত সিং, নবীন গুরুং, গুরতেজ সিং, চুলোভা, রফিকের মতো ভারতীয় খেলোয়াড়রা ISL ও আই লিগের জন্য ইস্টবেঙ্গলের প্লাস পয়েন্ট ।

ছবি
ছবি

কলকাতা, 5 সেপ্টেম্বর : জোর তৎপরতা এখন ইস্টবেঙ্গলে । লেসলি ক্লডিয়াস সরণির একদম শেষের ক্লাবে আপনি চোখ রাখলে কোনও উচ্ছ্বাস এখন আর চোখে পড়বে না । তবে অভ্যন্তরীণ স্পন্দন বোঝার চেষ্টা করলে বুঝতে পারবেন ঘুরে দাঁড়ানোর এক বিপুল কর্মযজ্ঞ শুরু হয়ে গেছে । গতকাল সন্ধ্যায় বিশেষ কার্যকরী কমিটির বৈঠকের শেষে বিনিয়োগ সংস্থার প্রতিনিধিদের সঙ্গে আলোচনায় বসেছিলেন লাল-হলুদ কর্তারা । সেখানে কম্পানি গঠন প্রক্রিয়া যেমন চলছে, বোর্ড অফ ডিরেক্টরসের নাম বেছে নেওয়া হচ্ছে । একইভাবে FSDL-র কাছ থেকে বিড পেপার তুলে তা 14 সেপ্টেম্বরের মধ্যে জমা দেওয়ার কাজ দ্রুত লয়ে চলছে । একইসঙ্গে চলছে দলগঠনের কাজ ।

ইস্টবেঙ্গল কর্তারা শক্তিশালী ভারতীয় ব্রিগেড গড়ার দিকে প্রথম দিন থেকেই জোর দিয়েছিলেন । সেক্ষেত্রে প্রথম দিকে ISL খেলার ব্যাপারে নিশ্চয়তা না থাকায় প্রত্যাশিত ভারতীয় ফুটবলারদের নেওয়া যায়নি । আর যারা তা সত্ত্বেও লাল হলুদের পক্ষে সই করেছেন তাঁরা ISL না খেললে চুক্তি চূড়ান্ত হবে না বলে জানিয়েছিলেন । ইস্টবেঙ্গলের ISL খেলা নিশ্চিত হতেই তাঁরাও স্বস্তিতে । বলবন্ত সিং, বিকাশ জাইরু, সি কে বিনীথরা নিজেদের ফের ISL-র মঞ্চে প্রমাণ করার জন্য মরিয়া হবেন । এর পাশাপাশি যাঁদের সঙ্গে গত মরসুমের দীর্ঘমেয়াদি চুক্তি রয়েছে তাঁদের সম্মানজনক ভাবে রাখার কথা কর্তারা বলছেন ।

ইতিমধ্যে সন্দেশ ঝিঙ্গান এবং জেজে লালপেকলুহয়ার মতো খেলোয়াড় দলে নিতে পারলে ইস্টবেঙ্গল ভারতীয় ব্রিগেড যথেষ্ট ভালোভাবে গুছিয়ে নিতে পারবে । ইতিমধ্যে শীর্ষকর্তা দেবব্রত সরকার বলেছেন, ভালোমানের বিদেশি ফুটবলার নেওয়ার উপর জোর দেওয়া হচ্ছে । বিশেষ করে ভালো বিদেশি ডিফেন্ডার, মিডফিল্ডার এবং টেলিসম্যানিক স্ট্রাইকার নেওয়ার কথা চলছে । হেভিওয়েট কোচ নিয়োগ দ্রুত করার কথাও বলা হয়েছে এবং সেটা ঠিক করা হচ্ছে যুদ্ধকালীন তৎপরতায় । মরসুমের শুরুতে বিশ্বকাপে কোস্টারিকার দায়িত্ব সামলানো কোচকে জনি অ্যাকোস্টার মাধ্যমে যোগাযোগ করা হয়েছিল । এবার হয়তো সেটাই বাস্তবায়ন হবে । ইতিমধ্যে স্প্যানিশ ফুটবলার হাইমে স্যান্টোস কোলাডো চুক্তিবদ্ধ রয়েছেন । ভারতীয় বংশোদ্ভূত ইরানি ফুটবলার উমিদ সিংকে নেওয়া হয়েছে । বাকি বিদেশিদের ব্যাপারে নয়া নিযুক্ত কোচ সিদ্ধান্ত নেবেন ।

এদিকে, ইস্টবেঙ্গলে বলবন্ত সিং, নবীন গুরুং, গুরতেজ সিং, চুলোভা, রফিক, লোকেন মিতেই, শেহনাজ সিং,ওয়াহেংবাম, শংকর রায়, কেভিন লোবো, বিকাশ জাইরু, গৈরিক খোসলা, মহম্মদ ইরশাদ, কিগান পেরেরা, মিরশাদ মিচু, মিলন সিং, লিংডো, মহম্মদ রফিক, রিনো অ্যান্টো, সি কে বিনীথ, অনিল চবন, প্রীতম সিং, বিকাশ সাইনি, ব্র্যান্ডন, সামাদআলি মল্লিক, আসির আখতার, পিন্টু মাহাতর মতো ভারতীয়রা খেলবে । ISL খেলার পাশাপাশি কলকাতা লিগ খেলতে হবে ইস্টবেঙ্গলকে । এই ফুটবলারদের মধ্যে থেকে বেছে নেওয়া হবে ISL এবং আই লিগের ভারতীয় ব্রিগেড । তবে এখন সবই সম্ভাবনার স্তরে । নতুনভাবে দলগঠনের কাজ ইস্টবেঙ্গলে চলছে দ্রুততার সঙ্গে ।

ABOUT THE AUTHOR

...view details