পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / sports

ডিমেনশিয়ায় আক্রান্ত ববি চার্লটন

জুলাই মাসে স্যর চার্লটনের ভাই জ্যাক প্রয়াত হয়েছেন । দু'দিন আগেই নবি স্টিলেস প্রয়াত হয়েছেন । দু'জনেই ডিমেনশিয়ার আক্রান্ত ছিলেন । এবার আক্রান্ত হলেন ববি চার্লটন । তিনজনেই 1966 সালে ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী দলের সদস্য ।

ববি চার্লটন
ববি চার্লটন

By

Published : Nov 1, 2020, 11:02 PM IST

লন্ডন, 1 নভেম্বর : ডিমেনশিয়ায় আক্রান্ত ইংল্যান্ডের প্রাক্তন ফুটবল তারকা স্যর ববি চার্লটন । 1966 সালে ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী দলের সদস্য তিনি । পাশাপাশি ম্যানচেস্টার ইউনাইটেডের অন্যতম কিংবদন্তী ফুলবলার । ববি চার্লটনের বর্তমানে বয়স 83 বছর ।

এর আগে জুলাই মাসে স্যর চার্লটনের ভাই জ্যাক প্রয়াত হয়েছেন । দু'দিন আগেই নবি স্টিলেস প্রয়াত হয়েছেন । দু'জনেই ডিমেনশিয়ার আক্রান্ত ছিলেন । নবি স্টিলেস ও ববি চার্লটন দীর্ঘদিন ম্যানচেস্টার ইউনাইটেড ও ইংল্যান্ডের জার্সিতে একসঙ্গে খেলেছিলেন । জ্যাক, নবি ও ববি চার্লটন, এই তিনজনেই 1966 সালে ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী দলের সদস্য ।

দীর্ঘদিন ইংল্যান্ড ও ম্যানচেস্টারের হয়ে মিডফিল্ডের দায়িত্ব সামলেছেন । ইংল্যান্ডের জাতীয় দলের হয়ে একসময় সর্বোচ্চ গোলের তিনি । রুনি আসার আগে পর্যন্ত প্রায় 50 বছর তাঁর এই রেকর্ড কেউ ভাঙতে পারেনি ।

প্রসঙ্গত, 1958 সালে মিউনিখে ম্যানচেস্টার ইউনাইটেডের যে দলটি বিমান দুর্ঘটনার কবলে পড়েছিল, সেই দলে ছিলেন তিনিও । দুর্ঘটনায় অনেকেই প্রাণ হারিয়েছিলেন । গোটা দলটাই প্রায় ভেঙে যেতে বসেছিল । সেই সময় দলকে ফের নতুন করে তৈরি করতে যাঁরা উদ্যোগী হয়েছিলেন, তাঁদের মধ্যে অন্যতম স্যর ববি চার্লটন ।

ABOUT THE AUTHOR

...view details