পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Nov 15, 2020, 8:12 AM IST

ETV Bharat / sports

শিল্ডের আগে তৈরি হয়ে যাবে দলগুলি, বিশ্বাস IFA সচিবের

কোরোনা পরিস্থিতির জন্য কয়েক মাস কলকাতার ময়দানে বল গড়ায়নি । এই পরিস্থিতিতে IFA শিল্ড আয়োজন করতে চলেছে রাজ্য ফুটবল নিয়ামক সংস্থা ।

IFA secretary Joydeep Mukherjee
আইএফএ সচিব জয়দীপ মুখোপাধ্যায়

কলকাতা, 15 নভেম্বর : IFA শিল্ডের বল গড়ানো শুরু হবে 6 ডিসেম্বর । ফাইনাল 19 ডিসেম্বর । 12টি দল নিয়ে ঐতিহ্যবাহী IFA শিল্ড আয়োজন করতে চলেছে রাজ্য ফুটবল নিয়ামক সংস্থা । সচিব জয়দীপ মুখোপাধ্যায় বলছেন, "ময়দানে বল গড়ানোর দরকার রয়েছে ।" তাই সকলের সঙ্গে আলোচনা করে 6 ডিসেম্বর থেকে IFA শিল্ড শুরু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে । 18 নভেম্বর মঙ্গলবার IFA ক্রীড়াসূচি তৈরি হবে । শিল্ডের খেলাগুলি হবে মহামেডান স্পোর্টিং, রবীন্দ্র সরোবর স্টেডিয়াম এবং কল্যাণী স্টেডিয়ামে ।

মহামেডান স্পোর্টিং, গোকুলাম FC, পঞ্জাব FC, দিল্লির সুভেদা FC, শিলং লাজং FC-র আই লিগের দল হিসেবে অংশ নেওয়ার কথা । কলকাতা লিগের দলগুলোর মধ্যে থেকে পিয়ারলেস, সাদার্ন সমিতি, জর্জ টেলিগ্রাফ, এরিয়ান, খিদিরপুর শিল্ডে খেলবে । IFA সচিব জানিয়েছেন, "ফুটবলারদের স্বার্থে খেলা শুরু করতেই হত । IFA শিল্ড সেই ভাবনার বাস্তবায়ন ।" মাঝে প্রস্তুতির জন্য একমাসের চেয়েও কম সময় । ইতিমধ্যে অংশগ্রহণকারী দলগুলির সঙ্গে বৈঠক করেছে IFA । কিন্তু নতুন ফুটবলার নিতে হলে দলগুলিকে আইনি সমস্যায় পড়তে হবে । কারণ অক্টোবর মাসে উইন্ডো শেষ হয়ে গেছে । ফুটবলার নেওয়ার পরের উইন্ডো আগামী বছর জানুয়ারির আগে খুলবে না । এক্ষেত্রে IFA-র ভূমিকা কী হতে চলছে তার দিকে তাকিয়ে প্রত্যেকে ।

আরও একটি বিষয় রয়েছে, কম সময়ে সমস্ত দল দ্রুত তৈরি হবে কী করে? জয়দীপবাবু বলেন, "ফুটবলারদের তৈরি হতে সমস্যা হবে না ।" কলকাতা লিগ চ্যাম্পিয়ন পিয়ারলেস ক্লাবের প্রেসিডেন্ট পি পি রায় বলছেন, "এখন মোটিভেশন কম । শিল্ডের ঐতিহ্য শুধু নামেই । তাই আমরাও সেভাবেই মানিয়ে নেওয়ার চেষ্টা করছি ।"

ABOUT THE AUTHOR

...view details