পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : May 17, 2020, 2:16 PM IST

ETV Bharat / sitara

এতগুলো সিরিয়াল বন্ধ হওয়া অত্যন্ত বেদনাদায়ক : আর্টিস্ট ফোরাম

'কনককাঁকন', 'নিশির ডাক', 'মঙ্গলচণ্ডী', 'চিরদিনই আমি যে তোমার', কালার্স বাংলা চ্যানেলের এই চার ধারাবাহিক বন্ধ হল এই লকডাউনের বাজারে । বিষয়টিতে উদ্বিগ্ন গোটা ইন্ডাস্ট্রি । এটিকে "দুঃখজনক ঘটনা" আখ্যা দিল আর্টিস্ট ফোরাম ।

artist forum objected bengali serial closure
artist forum objected bengali serial closure

কলকাতা : লকডাউনের পর পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর কাজে ফেরার আশায় ছিলেন টেলিভিশনের কলাকুশলীরা । তবে সেই আশায় জল ঢেলে বন্ধ হতে চলেছে চারটি সিরিয়াল । আশঙ্কা প্রকাশ করা হচ্ছে বাংলা সিরিয়াল বন্ধ করে ডাব করা হিন্দি সিরিয়াল শুরু হতে পারে সেই স্লটগুলিতে । যদি এই কঠিন সময়ে বাংলা চ্য়ানেলগুলো এই সিদ্ধান্ত নেয়, তাহলে কাজ হারাবেন অগুনতি অভিনেতা-অভিনেত্রী ও টেকিনিশিয়ানরা । সেই নিয়ে সেলেবরাও তাঁদের ওয়ালে প্রকাশ করেছেন উদ্বেগ । চ্যানেল এবং আর্টিস্ট ফোরামের সঙ্গে কথা বলে ETV ভারত সিতারা ।

কালার্স বাংলা চ্যানেল কর্তৃপক্ষকে এই ব্যাপারে জিজ্ঞেস করা হলে তাঁরা বললেন, "খবরটা একেবারেই সত্যি যে, এই চারটে ধারাবাহিক বন্ধ হয়ে যাচ্ছে । এই সময় আমাদের ইন্ডাস্ট্রির যা পরিস্থিতি, সে জন্যই এই সিরিয়ালগুলো বন্ধ হচ্ছে । এটা একটা খুব কঠিন সিদ্ধান্ত নেওয়া হয়েছে এই কঠিন সময়ে ।"

অন্যদিকে বিষয়টি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে আর্টিস্ট ফোরাম । আর্টিস্ট ফোরামের জয়েন সেক্রেটারি সপ্তর্ষি রায়কে বিষয়টি নিয়ে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, "এই বিষয়টা আমাদের কানেও এসেছে । যদিও চ্যানেল থেকে আমাদের অফিশিয়ালি কিছু জানানো হয়নি । তবে এই ঘটনা যদি ঘটে থাকে, সেটা নিতান্তই চ্যানেলের সিদ্ধান্ত । আমরা শুধু বিষয়টার মানবিক দিক বিচার করলে, এটাকে একটা দুর্ভাগ্যজনক ও দুঃখজনক ঘটনা ছাড়া আর কিছুই বলতে পারি না । ঘটনাপ্রবাহ যেদিকে যাচ্ছে, সমস্ত আর্টিস্ট, টেকনিশিয়নের ভবিষ্যতের কথা ভেবে আমরা আতঙ্কগ্রস্থ হয়ে পড়ছি ।"

এদিকে রুদ্রনীল ঘোষ, মানালি দে'র মতো ভেটেরান আর্টিস্টরা তাঁদের প্রতিক্রিয়া খোলাখুলি ব্যক্ত করেছেন সোশ্যাল মিডিয়াতে । মানালি তাঁর পোস্টে বলেছেন, "আমি আমার বন্ধু-বান্ধবদের বলছি, অনেক লাইভ গান গাওয়া, নাচ করা, রান্না করে পোস্ট করা হল। এবার আমার মনে হয়, এগুলো একটু বন্ধ করা উচিত... দুদিন পর আমরা যখন খেতে পাব না, লজ্জায় কোরও কাছে ধারও চাইতে পারব না । আজ কালার্স বাংলা সব সিরিয়াল বন্ধ করে হিন্দি সিরিয়াল ডাব করে শুরু করবে ভেবেছে, তাই আমরা নড়ে উঠেছি... এটা তো আগেও হয়েছে এবং হচ্ছে প্রচুর । লড়াই তো করতে হবে, এছাড়া উপায় নেই ।"

রুদ্রনীল ক্ষোভ উগরে লিখেছেন, "মুখে কেউ কিছু বলছি না । কিন্তু আমরা আর কতদিন টানতে পারব জানি না । মানুষের মনোরঞ্জন করে পেট ভরে আমাদের । এই লকডাউনেও আমাদের কাজ দেখে মনে হালকা করেছেন গৃহবন্দি প্রায় সবাই... লকডাউন উঠে গেলেও ভয়ঙ্কর সমস্যায় থাকবে আমাদের সব শিল্পী ও কলাকুশলীদের পেট । মার্চ থেকে আপনাদের মতোই আমাদের কারও রোজগার নেই । শুটিং বন্ধ ।"

দেখে নিন অভিনেতার পোস্ট...

ABOUT THE AUTHOR

...view details