পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / sitara

"মেলবোর্নে শ্রেষ্ঠ অভিনেত্রী পুরস্কারের জন্য মনোনীত ঋতুদি", উচ্ছ্বসিত 'আহারে' পরিচালক রঞ্জন

মেলবোর্ন ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভালে সেরা অভিনেত্রী বিভাগে মনোনীত হলেন ঋতুপর্ণা সেনগুপ্ত। তাঁর নিজের প্রযোজনায় তৈরি 'আহারে' ছবিটিই তাঁকে এই মনোনয়ন এনে দিল। আর এই একই মঞ্চে মনোনীত হয়েছেন আলিয়া ভাট বা টাবুর মতো অভিনেত্রীরা। বিষয়টি নিয়ে ETV ভারত সিতারার কাছে উচ্ছ্বাস প্রকাশ করলেন 'আহারে'-র পরিচালক রঞ্জন ঘোষ।

By

Published : Jul 19, 2019, 8:47 PM IST

Updated : Jul 29, 2019, 1:07 PM IST

আহারে

কলকাতা : এর আগে হ্যাবিট্যাট ফিল্ম ফেস্টিভালে প্রায় ৪০০ দর্শকের সামনে দেখানো হয়েছিল 'আহারে'। আর এবার মেলবোর্ন ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভাল। তবে এই সমস্ত ফেস্টিভালে যাওয়ার আগে বাংলা দর্শক সাদরে গ্রহণ করেছে এই ছবিকে। প্রেক্ষাগৃহে ১০০ দিন পূর্ণ করেছে ঋতুপর্ণা সেনগুপ্ত ও আরিফিন শুভর অনবদ্য কেমিস্ট্রি।

ছবির পোস্টার...

রঞ্জন বললেন, "আহারে যখন মুক্তি পেয়েছিল, তখন আমরা কেউ ভাবিনি যে, ছবিটি ১০০ দিন পর্যন্ত পৌঁছতে পারবে। কেননা, আমাদের ছোটো ছবি, ইন্ডিপেন্ডেন্ট ছবি। সেইখানে কোনওরকম ম্যানিপুলেশন ছাড়াই, 'আহারে' নন্দনে ৫০দিন অতিক্রম করেছিল। তারপর ৭৫দিন পর্যন্ত অতিক্রম করল। ১০০ দিন সম্পূর্ণ করল। এটাই আমাদের কাছে খুব আনন্দের ব্যাপার ছিল।"

পরিচালক আর অভিনেত্রী একসঙ্গে...

তিনি আরও বলেন, " এই ফেস্টিভালে ঋতুদি সেরা অভিনেত্রী বিভাগে মনোনীত হয়েছেন জাতীয় স্তরের অভিনেত্রীদের সঙ্গে। যেমন আলিয়া ভাট, টাবু। আমার ভালো লাগছে এটা ভেবে, যে আমার ছবি ঋতুদিকে তাঁর সঠিক জায়গাটা দিতে পারল। এটাই আমার কাছে সবচেয়ে বড় পুরস্কার যে, আমি টাবু বা আলিয়া ভাটের সঙ্গে ঋতুদিকে রাখতে পেরেছি। পুরস্কার জয় তো অন্য ব্যাপার। কিন্তু এঁদের নাম একসঙ্গে উচ্চারিত হচ্ছে, আমার মনে হয় এটাই সবচেয়ে বড় পুরস্কার এবং এটাই আমাদের জয়।"

ছবির নেপথ্যে...
Last Updated : Jul 29, 2019, 1:07 PM IST

ABOUT THE AUTHOR

...view details