পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / sitara

leena gangopadhyay on Guddi: কনকনে ঠাণ্ডায় পাহাড়ে ছুটে বেড়িয়েছেন শ্যামৌপ্তি, গুড্ডিকে নিয়ে আপ্লুত লীনা গঙ্গোপাধ্যায়

28 ফেব্রুয়ারি থেকে টেলিভিশনের পর্দায় আসছে ধারাবাহিক 'গুড্ডি'৷ নতুন ধারাবাহিক ঘিরে নানা কথায় ভাসলেন লীনা গঙ্গোপাধ্যায় এবং শৈবাল বন্দ্যোপাধ্যায় (Saibal Banerjee and leena gangopadhyay share their thoughts on guddi)।

By

Published : Feb 25, 2022, 8:03 PM IST

Leena Gangopadhyay, with her goodies, rushed to the hills of Darjeeling without any winter clothes.
কনকনে ঠাণ্ডায় শীতপোশাক ছাড়া দার্জিলিঙের পাহাড়ে ছুটে বেড়িয়েছে শ্যামৌপ্তি, গুড্ডিকে নিয়ে আপ্লুত লীনা গঙ্গোপাধ্যায়

কলকাতা, 25 ফেব্রুয়ারি : 28 ফেব্রুয়ারি থেকে টেলিভিশনের পর্দায় আসতে চলেছে নতুন ধারাবাহিক 'গুড্ডি' ৷ গুড্ডির চরিত্রে অভিনয় করছেন শ্যামৌপ্তি মুদলি । এই প্রথমবার লীনা গঙ্গোপাধ্যায়ের কাহিনিতে অভিনয় করবেন তিনি । শ্যামৌপ্তি অবশ্য় বাংলা টেলিভিশনের জনপ্রিয় মুখ । এই ধারাবাহিকের শ্য়ুটিং করতে দার্জিলিঙের আনাচে-কানাচে পাড়ি দিয়েছিল দল এবং পাহাড়ের কোলে নানা দৃশ্য শ্যুটিংয়ের দৌলতে প্রচুর ছুটতে হয়েছে শ্যামৌপ্তিকে । পাহড়ের কনকনে ঠাণ্ডায় সবাই যখন থরথর করে কাঁপছে শ্যামৌপ্তি তখন কোনও সোয়েটার মাফলার ছাড়াই ছুটছেন ৷ আসলে এই ধারাবাহিকের গানের জন্য শ্য়ুটিং হয়েছে পাহাড়ে । সাধারণত সিনেমাতে আমরা গানের জন্য নানা লোকেশনে গিয়ে গান শুট করতে দেখি । এই ঘটনা এবার ঘটল বাংলা ধারাবাহিকে ।

ধারাবাহিকের সম্প্রচার শুরু হলে দেখা যাবে প্রথম পাঁচ মিনিট কোনও কথা থাকবে না । থাকবে গান । এরকমই খবর সাংবাদিকদের দিলেন পরিচালক শৈবাল বন্দ্যোপাধ্যায় । দার্জিলিঙের নানা লোকেশনে গিয়ে শ্যুটিং হয়েছে । গুড্ডি পাহাড়ের মেয়ে । মা নেই তার । বাবাই সব তার কাছে । তার আছে এক দিদিয়া । দিদিয়াকে সে খুব ভালোবাসে । দিদিয়াও গুড্ডিকে স্নেহ করে খুব । গুড্ডি পুলিশ অফিসার হতে চায় । ইন্সপেক্টর অনুজ চট্টোপাধ্যায় তার আদর্শ । গুড্ডির দিদিয়া শিরিনের সঙ্গে অনুজের বিয়ে হওয়ার কথা । আশীর্বাদের দিন এমন এক পরিস্থিতির সৃষ্টি হয় যে গুড্ডিকে বাঁচাতে অনুজকে হাতে তুলে নিতে হয় সিঁদুর । কিন্তু সিঁদুর কি শেষ অবধি সে পরায় নাকি ঘটে অন্য ঘটনা ?

তা জানার জন্য অপেক্ষাই কাম্য । শ্যামৌপ্তির স্পিরিটকে স্যালুট জানিয়েছেন লীনা গঙ্গোপাধ্যায় ( leena gangopadhyay share their thoughts on guddi) । তিনি বলেন, "অবাক হয়ে গেছি মেয়েটাকে দেখে । কতবার যে হোঁচট খেয়ে পড়ে গিয়েছে, তাও থামেনি । ছুটে গেছে পাহাড়ের চড়াই-উতরাইয়ে ।"

28 ফেব্রুয়ারি থেকে টেলিভিশনের পর্দায় আসছে ধারাবাহিক 'গুড্ডি'

শ্যামৌপ্তি বলেন, "এত ভাল টিম পেলে সব করা যায় । আমরা তো তবু ব্রেক পেতাম । টেকনিশিয়ান দাদারা সেটাও পেতেন না ।"গল্পের শিরিন অর্থাৎ মধুরিমা বসাক জানান, "এমনও সময় গেছে যখন দুটো বিস্কুট খেয়েও টেকনিশিয়ান দাদারা কাজ করেছেন । কারণ আকাশ পরিষ্কার থাকতে থাকতে শট নিতে হয়েছে । কখন যে আবার চারিদিক কুয়াশায় ঢেকে যায় কিংবা বরফ পড়তে শুরু করে সেই ভেবে । এই জার্নিতে একটা বড় পাওনা হল, ওখানকার অনেক লোক আমাদের চিনতে পেরে বলেছেন যে তাঁরা আমাদের টিভিতে দেখেন । এরকমটা শুনলে সব কষ্ট নিমেষে উধাও হয়ে যায় ।

অনুজ অর্থাৎ রণজয়ের কথায়, "কী প্রচণ্ড ঠাণ্ডায় যে তখন শুটিং করেছি তা আর বলার নয় । বরফ পড়ছে তার মধ্যেই হেঁটে হেঁটে আরও খানিকটা উপরে মহাকাল মন্দিরে উঠে শুট করেছি । টেকনিশিয়ান দাদারা শুটিংয়ের জিনিসপত্র হাতে নিয়ে উঠেছে উঁচুতে । এমনও হয়েছে কুয়াশার কারণে গোটা দিনটা শুটিং বন্ধ রাখতে হয়েছে । এটা যে একটা প্রোডাকশন হাউজের কাছে কতটা ক্ষতির তা বলার নয় । একটা দুটো টাকা তো নয় । লাখ লাখ টাকা জড়িয়ে আছে তার সঙ্গে ।"

আরও পড়ুন : 'চাকদা এক্সপ্রেস'-এর অনুশীলন শুরু করে দিলেন অনুষ্কা, প্রশংসা ঝুলনের

এই ধারাবাহিকের শুটিং হওয়ার কথা ছিল কাশ্মীরে । কিন্তু পরিস্থিতি অনুকূল না থাকায় তা বাতিল করতে হয় । আগামীতেও পাহাড়ের কোলে শুটিং করার প্ল্যান আছে । তবে, তা দার্জিলিঙেই হবে নাকি অন্য কোনওখানে তা এখনও স্থির হয়নি বলে জানিয়েছেন শৈবাল বন্দ্যোপাধ্যায় । রণজয়, মধুরিমা, শ্যামৌপ্তি ছাড়াও এখানে অভিনয় করেছেন সোহিনী সেনগুপ্ত, চন্দন সেন, সুদীপ মুখোপাধ্যায়, মালবিকা সেন, অম্বরীশ ভট্টাচার্য-সহ আরও অনেকে। এই ধারাবাহিকেও 'খড়কুটো'র মতো নায়কের ছোটকার ভূমিকাতে অম্বরীশ । এখানে তাঁকে নাকি রোম্যান্টিক সিনে পাবে দর্শক, জানালেন লীনা গঙ্গোপাধ্যায় । তবে, তাঁর বিপরীতে কাকে দেখা যাবে তা স্থির হয়নি এখনও।

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details