পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jun 3, 2020, 7:46 PM IST

ETV Bharat / sitara

ধারাবাহিক থেকে কি বাদ অন্তরঙ্গ দৃশ্য ?

শুটিংয়ের গাইডলাইন ঠিক করতে গতকাল টেকনিশিয়ন স্টুডিয়োতে বসেছিল বৈঠক । শোনা যাচ্ছে, অন্তরঙ্গ দৃশ্যকে নাকি বাদ দেওয়ার কথা বলা হয়েছে ওই গাইলাইনে । যদিও গতকালের বৈঠকে এই সংক্রান্ত কোনও আলোচনাই হয়নি বলে জানিয়েছেন আর্টিস্ট ফোরামে জয়েন্ট সেক্রেটারি সপ্তর্ষি রায় ।

sdf
dfg

কলকাতা : কোরোনা সংক্রমণ ঠেকাতে এতদিন বন্ধ ছিল শুটিং । সম্প্রতি শুটিং শুরু করার নির্দেশ দেওয়া হয়েছে রাজ্য সরকারের তরফে । যদিও একাধিক বিধিনিষেধ মেনেই করতে হবে শুটিং । আর শুটিংয়ের গাইডলাইন ঠিক করতে গতকাল টেকনিশিয়ন স্টুডিয়োতে বসেছিল বৈঠক । শোনা যাচ্ছে, অন্তরঙ্গ দৃশ্যকে নাকি বাদ দেওয়ার কথা বলা হয়েছে ওই গাইলাইনে । যদিও গতকালের বৈঠকে এই সংক্রান্ত কোনও আলোচনাই হয়নি বলে জানিয়েছেন আর্টিস্ট ফোরামে জয়েন্ট সেক্রেটারি সপ্তর্ষি রায় ।

এ প্রসঙ্গে সপ্তর্ষি রায় বলেন, "গতকালের বৈঠকে সিনেমার নিয়মাবলী নিয়ে কোনও আলোচনাই হয়নি । ফোরাম এবং ফেডারেশনের পয়েন্ট নিয়ে আলোচনা করতে করতেই 4-5 ঘণ্টা কেটে যায় । তাই সিনেমা, ওয়েব সিরিজ় নিয়ে আলোচনা আপাতত স্থগিত রয়েছে । তবে শুনতে পাচ্ছি যে অন্তরঙ্গ দৃশ্যের শুটিং আপাতত স্থগিত হচ্ছে । কিন্তু গতকাল আমাদের বৈঠকে এটা নিয়ে কোনওরকম আলোচনাই হয়নি ।"

তিনি আরও বলেন, "বৈঠকে আমরা বলেছি, সিন যাই হোক না কেন, একজন অভিনেতার সঙ্গে আরেকজন অভিনেতার নিরাপদ দূরত্ব থাকতে হবে । তার অর্থই হল, চুমু খাওয়া যাবে না, জড়িয়ে ধরা যাবে না । সেটা তো আলাদা করে বলার কিছু নেই । সিরিয়ালে এই ধরনের দৃশ্য থাকেও না । থাকে রুচিশীলতা, আবেগপ্রবণ জড়িয়ে ধরা । সেটাও তো হবে না শুটিংয়ে । সকলে মেনেও নিয়েছেন, যে এই দূরত্ব মেনেই শুটিং হবে । সেখানে আবার খুঁচিয়ে এগুলো তোলার দরকার কী ?"

ABOUT THE AUTHOR

...view details