পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / sitara

দেশজুড়ে কৃষক সমস্যার থেকেও গুরুত্বপূর্ণ দীপিকার মাদকাসক্তি ? প্রশ্ন শ্রীলেখার

স্পষ্টবক্তা শ্রীলেখা মিত্রর চোখে দেশের বর্তমান পরিস্থিতি ও মিডিয়ার ভূমিকা । খোঁজ নিল ETV ভারত সিতারা ।

By

Published : Sep 25, 2020, 1:07 PM IST

sreelekha mitra on deepika drug probe
sreelekha mitra on deepika drug probe

কলকাতা : ড্রাগ কিংবা মাদক কাণ্ডে কেবল মহিলাদের নাম কেন ? পুরুষরা নেই কেন ? সোশাল মিডিয়াতে এই প্রশ্ন তুলেছেন পশ্চিমবাংলার তৃণমূল সাংসদ ও অভিনেত্রী মিমি চক্রবর্তী । শুধু মিমি নন, দেশজুড়ে অনেকেরই সন্দেহ যে ড্রাগ মামলায় জড়িত নামগুলো ওঠার পিছনে ড্রাগ ছাড়াও অন্য কোনও কারণ রয়েছে । রাজনৈতিক প্রতিহিংসার গন্ধও পাচ্ছেন অনেকে । সব মিলিয়ে ETV ভারতের সিতারা কথা বলল অভিনেত্রী শ্রীলেখা মিত্রের সঙ্গে ।




শ্রীলেখা বলেন, "চারপাশে যা দেখছি, কে ড্রাগ নিচ্ছে, কে নিচ্ছে না, এসবের থেকেও আমার দেশের চাষিদের জন্য চিন্তা হচ্ছে । এই যে 'অ্যান্টি ফার্ম ল' হয়েছে, এইসব নিয়ে আমার বেশি চিন্তা হচ্ছে । এই গরীব মানুষগুলোকে নিয়ে আমার ভাবনা হচ্ছে । কারণ, বলিউড ড্রাগ নেয়, অনেকদিন ধরেই নেশা করে, সেটা সবাই জানত । এখন ধরা পড়ছে । বলিউড একটা আলাদা বলগেম । এখন তো সুশান্তের মৃত্যুর থেকে বেশি আলোচনা হচ্ছে ড্রাগ নিয়ে।"

সরাসরি না হলেও একটি তির্যক প্রশ্ন তুলেছেন মিমি । শুধু মেয়েরা কেন, ড্রাগ মামলায় কোনও ছেলেদের নাম উঠছে না কেন ? এই বিষয়ে শ্রীলেখার বললেন,"না জেনে আমি কোনও কথা বলব না । তবে অধিকাংশ সময় দেখেছি মহিলারাই মহিলাদের বিরোধী হন । সেটা একটা কারণ হতে পারে । আর একটা কারণ হতে পারে, পুরুষরা এক্ষেত্রে অনেক বেশি শক্তিশালী । তাই তাঁরা এখনও অন্তরালে রয়েছেন ।"

.

শ্রীলেখা প্রশ্ন তুলেছেন, "সাধারণ মানুষ কি নেশা করে না ? আমাদের এখানে কেউ কিছু কি খায় না ? IT সেক্টরের লোকেরা খায় না ? সব জায়গাতেই হয় । এখন কাকে ছেড়ে কাকে ধরবে ! দীপিকা পাড়ুকোনরা বড় বড় নাম । মানুষ হঠাৎ করে দেখছে । তাও বলব, আমাদের দেশ তো একটা গরিব দেশ । সেখানে চাষিদের উপর যা যা হচ্ছে, যে বিপর্যয়ের মধ্যে দিয়ে আমরা যাচ্ছি, সেগুলো দেখা উচিত । দীপিকা পাড়ুকোন ড্রাগ খাচ্ছে কি খাচ্ছে না, তার চেয়েও বেশি গুরুত্বপূর্ণ আমরা আগামীদিনে খেতে পারব কি পারব না ।"

স্পষ্টবক্তা শ্রীলেখা এভাবেই পরিষ্কার করে বললেন তাঁর উপলব্ধির কথা । সত্যি কি আমরা ড্রাগ মামলা নিয়ে বড় বেশি বাড়াবাড়ি করছি না ? প্রশ্ন তুলে দিয়ে গেলেন তিনি ।

ABOUT THE AUTHOR

...view details