পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / sitara

বোর্ডের পরীক্ষায় 58 শতাংশ নম্বর পেয়েছিলেন, নিজেই জানালেন মাধবন

বোর্ডের পরীক্ষায় মাত্র 58 শতাংশ নম্বর পেয়েছিলেন মাধবন । তাই যারা বোর্ডের পরীক্ষায় ভালো ফল করতে পারেনি তাদের মন খারাপ না করার পরামর্শ দেন তিনি ।

By

Published : Jul 17, 2020, 11:41 AM IST

েি
িে

মুম্বই : ধীরে ধীরে প্রকাশিত হচ্ছে সব বোর্ডের পরীক্ষার ফলই । আশা মতো ফল করে কেউ খুবই উচ্ছ্বসিত । আবার ভালো ফল করতে না পারায় মন খারাপ অনেকেরই । আর এবার সেই সব হতাশ পড়ুয়াদের পাশে দাঁড়ালেন অভিনেতা আর মাধবন ।

সম্প্রতি একটি টুইট করেন মাধবন । লেখেন, "যারা বোর্ডের পরীক্ষার ফল হাতে পেয়েছ তাদের জন্য...তোমরা যারা প্রত্যাশাকেও ছাপিয়ে গিয়েছ, তাদের সকলকে আমার অভিনন্দন । আর বাকিদের শুধু বলতে চাই বোর্ডের পরীক্ষায় আমি 58 শতাংশ নম্বর পেয়েছিলাম । প্রিয় বন্ধুরা মাথায় রেখো যে খেলা কিন্তু এখনও শুরুই হয়নি ।" এই টুইটের সঙ্গে নিজের পুরোনো একটি ছবি পোস্ট করনে অভিনেতা ।

আসলে পরীক্ষায় ভালো ফল করতে না পারলে জীবনটাই ব্যর্থ হয়ে যাবে । এই কথা কম বেশি সবাইকেই জীবনে শুনতে হয়েছে । আর সেই ভালো রেজ়াল্ট করার দৌড়ে সামিল হয়ে গিয়ে হেরে যান অনেকেই । যার কারণে মনে হতাশা জন্ম নেয় । এবার সেই সব পড়ুয়াদেরই পাশে দাঁড়িয়েছেন মাধবন । জানিয়েছেন রেজ়াল্টের উপর কিছুই নির্ভর করে না । মনে ইচ্ছে থাকলে সব কিছুই করা সম্ভব হয় । তাই বোর্ডের পরীক্ষায় খারাপ ফল করে ভেঙে পড়ার কিছুই নেই । কারণ জীবনের খেলা এখনও পর্যন্ত শুরুই হয়নি । সেটা শুরু হবে এখনও বাকি রয়েছে ।

ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্র ছিলেন মাধবন । যদিও অভিনয়ের প্রতি ভালোবাসা ছিল আগে থেকেই । আর সেই কারণেই পরে অভিনয় জগতে পা রাখেন তিনি । প্রথমে কাজ করেছিলেন বিজ্ঞাপনে । তারপর ধীরে ধীরে একাধিক ছবিতে কাজ করতে দেখা যায় তাঁকে । তামিল, কন্নড়, তেলুগু, হিন্দি সহ ইংরেজি ছবিতেও কাজ করেছেন । আর এভাবেই তিনি বোঝাতে চেয়েছেন যে বোর্ড পরীক্ষার নম্বর আদতে কিছুই নয় । জীবনের খেলাটা শুরু হয় অনেক পরে ।

ABOUT THE AUTHOR

...view details