পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / city

Weather Forecast : ভারী বর্ষণে জলমগ্ন কলকাতা, আজও চলবে বৃষ্টি

নিম্নচাপের জেরে আগামী 24 ঘণ্টাতেও দক্ষিণবঙ্গে অব্যাহত থাকবে বৃষ্টিপাত ৷ আগামী 24 ঘণ্টা সমুদ্র উত্তাল ও ঝোড়ো হাওয়ার দাপট বেশি থাকায় মৎস্যজীবীদের আজও সমুদ্র যেতে নিষেধ করা হয়েছে । এদিকে রাতভর বৃষ্টিতে জল থৈ থৈ কলকাতা শহরের একাধিক এলাকা ।

By

Published : Jul 30, 2021, 6:51 AM IST

Updated : Jul 30, 2021, 9:44 AM IST

আজও চলবে বৃষ্টি
আজও চলবে বৃষ্টি

কলকাতা, 30 জুলাই : বঙ্গোপসাগরের উপর সৃষ্ট নিম্নচাপটি আরও সুস্পষ্ট হয়ে পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উপর অবস্থান করছে । এই নিম্নচাপের জেরে রাতভর লাগাতার বৃষ্টিতে জলমগ্ন কলকাতা শহরের একাধিক এলাকা । ঠনঠনিয়া থেকে শুরু করে সুকিয়া স্ট্রিট, কলেজ স্ট্রিট, মুক্তারামবাবু স্ট্রিট, এম জি রোড, সেন্ট্রাল এভিনিউ, গণেশ চন্দ্র এভিনিউ, মানিকতলা আমহার্স্ট স্ট্রিট, ট্যাংরা, লালবাজার, আলিপুর, খিদিরপুর ও বেহালার বেশ কিছু অংশে জল থৈ থৈ অবস্থা ৷

আজ ও আগামিকাল কলকাতায় বৃষ্টি চলবে বলে জানিয়েছে হাওয়া অফিস ৷ দু-এক পশলা ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে শহর ও শহরতলি এলাকায় ৷ গত 24 ঘণ্টায় কলকাতায় বৃষ্টি হয়েছে 100 মিলিমিটারের বেশি ।

আগামী 24 ঘণ্টায় নিম্নচাপটি বিহার ও ঝাড়খন্ডের দিকে অগ্রসর হবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া অফিস । আর তার জেরে আজ দক্ষিণবঙ্গের সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত চলবে । গত 24 ঘণ্টায় দুই মেদিনীপুরে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হয়েছে ।

আগামী 24 ঘণ্টাতেও দক্ষিণবঙ্গের সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে । বৃষ্টির পরিমাণ বাড়বে পশ্চিমের জেলাগুলোতে ৷ ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে পুরুলিয়া, বাঁকুড়া ও পশ্চিম বর্ধমানে । এই তিন জেলায় 200 মিলিমিটারের অধিক বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে । দক্ষিণবঙ্গের অন্যান্য জেলাগুলোতে সেইভাবে অতি ভারী বৃষ্টিপাতের সতর্কতা নেই । দুই 24 পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি, কলকাতা, মুর্শিদাবাদ ও নদিয়ায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত চলবে বলে হাওয়া অফিস সূত্রে খবর । আগামী 24 ঘণ্টা সমুদ্র উত্তাল ও ঝোড়ো হাওয়ার দাপট বেশি থাকায় মৎস্যজীবীদের আজও সমুদ্র যেতে নিষেধ করা হয়েছে ।

রাতভর বৃষ্টিতে জলমগ্ন কলকাতা, আজও চলবে বৃষ্টি

আরও পড়ুন :Horoscope for 30th July : কর্মক্ষেত্রে উন্নতির মুখ দেখবেন যে রাশির জাতক জাতিকারা, দেখে নিন

Last Updated : Jul 30, 2021, 9:44 AM IST

ABOUT THE AUTHOR

...view details