পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jul 6, 2022, 10:26 AM IST

ETV Bharat / city

Bangladesh Blogger Murder Case: বাংলাদেশের ব্লগার খুনে অভিযুক্তকে বেঙ্গালুরু থেকে গ্রেফতার করল কলকাতা পুলিশ

বাংলাদেশের ব্লগার খুনে অভিযুক্তকে বেঙ্গালুরু থেকে গ্রেফতার করল কলকাতা পুলিশ (Bangladesh Blogger Murder Case)৷ তাকে তুলে দেওয়া হবে বাংলাদেশ পুলিশের হাতে (Kolkata police arrests Bangladesh blogger murder accused)৷

kolkata-police-arrests-bangladesh-blogger-murder-accused-in-bengaluru
বাংলাদেশের ব্লগার খুনে বেঙ্গালুরু থেকে কলকাতা পুলিশের হাতে গ্রেফতার অভিযুক্ত

কলকাতা, 6 জুলাই: বাংলাদেশি ব্লগার হত্যাকাণ্ডে অভিযুক্তকে বেঙ্গালুরু থেকে গ্রেফতার করল কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগ (Bangladesh Blogger Murder Case)। ধৃতের নাম ফয়জল আহমেদ । 2015 সালে 12 মে বাংলাদেশের সিলেটে কুপিয়ে খুন করা হয় ব্লগার অনন্ত বিজয় দাসকে । বাংলাদেশের এই ব্লগারকে হত্যার পর অভিযুক্তরা প্রত্যেকেই পলাতক ছিল, যাদের মধ্যে অন্যতম ছিল ফয়জল আহমেদ ।

লালবাজার সূত্রের খবর, জুন মাসে বাংলাদেশের গোয়েন্দারা ফয়জলের হদিশ প্রথমে ভারতে পান । ফলে সেই মতো বাংলাদেশ পুলিশের তরফ থেকে কলকাতা পুলিশের সঙ্গে যোগাযোগ করা হয় । এছাড়াও ফয়জল পলাতক থাকাকালীন যে মোবাইল নম্বরগুলি ব্যবহার করছিল, সেই মোবাইল নম্বরগুলিও কলকাতা পুলিশের হাতে তুলে দেওয়া হয় বাংলাদেশ পুলিশের তরফে । এরপরেই শুরু হয় তদন্ত । কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্সের গোয়েন্দারা এই গোটা ঘটনায় তদন্তে নেমে বিভিন্ন জায়গায় লোকেশন ট্র্যাক করতে থাকেন । অবশেষে বেঙ্গালুরু থেকে ফয়জলকে গ্রেফতার করা হয় (Kolkata police arrests Bangladesh blogger murder accused)।

আরও পড়ুন:ব্লগার অভিজিৎ রায়ের হত্যা মামলায় 5 জনের ফাঁসির সাজা বাংলাদেশে

লালবাজার সুত্রের খবর, অত্যন্ত গোপনীয়তার সঙ্গে ধৃতকে ইতিমধ্যেই আনা হয়েছে এই রাজ্যে । ফয়জলের কাছ থেকে উদ্ধার হয়েছে একাধিক পাসপোর্ট থেকে শুরু করে ড্রাইভিং লাইসেন্স । এছাড়াও শিলচরের ভোটার কার্ড উদ্ধার হয়েছে তার কাছ থেকে । কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্সের গোয়েন্দাদের অনুমান, বাংলাদেশের ব্লগার হত্যার পর ভারতে পাকাপাকি ভাবে আস্তানা গেড়েছিল এই অভিযুক্ত । এই বিষয়ে কলকাতা পুলিশের একজন উচ্চপদস্থ আধিকারিক জানান, বাংলাদেশ পুলিশের সঙ্গে যোগাযোগ করা হয়েছে । যেহেতু গোটা ঘটনাটি বাংলাদেশের ব্লগার হত্যাকাণ্ডের সঙ্গে যুক্ত, তাই বাংলাদেশ পুলিশের হাতে তুলে দেওয়া হবে ফয়জল আহমেদকে ।

ABOUT THE AUTHOR

...view details