পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 24, 2021, 6:25 PM IST

ETV Bharat / city

সস্ত্রীক করোনার ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নিলেন রাজ্যপাল জগদীপ ধনকড়

করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নিয়ে রাজ্যপাল সাধারণ মানুষের কাছে আবেদন জানিয়েছেন, কোভিডকে রুখতে প্রত্যেকেই যেন করোনার ভ্যাকসিন নেন । বর্তমানে করোনার প্রকোপ যেভাবে বেড়েছে তা মানুষের কাছে একটি নতুন চ্যালেঞ্জ বলে জানান তিনি ।

Governor Jagdeep Dhankar took the second dose of the corona vaccine
সস্ত্রীক করোনার ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ় নিলেন রাজ্যপাল জগদীপ ধনকড়

কলকাতা, 24 এপ্রিল : শনিবার কলকাতার কমান্ড হাসপাতালে করোনার দ্বিতীয় ভ্যাকসিন নিলেন রাজ্যপাল জাগদীপ ধনকড় । একই সঙ্গে করোনার দ্বিতীয় ডোজ নিলেন তাঁর স্ত্রী সুদেষ্ণা ধনকড় । প্রথম ডোজের পর ছয় সপ্তাহ পর এ দিন দ্বিতীয় ডোজ নিলেন রাজ্যপাল ও তাঁর স্ত্রী । প্রথম ডোজ নেওয়ার পর তার কোনো রকম অসুবিধা হয়নি বলে জানিয়েছেন রাজ্যপাল ।

করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নিয়ে রাজ্যপাল সাধারণ মানুষের কাছে আবেদন জানিয়েছেন, কোভিডকে রুখতে প্রত্যেকেই যেন করোনার ভ্যাকসিন নেন । বর্তমানে করোনার প্রকোপ যেভাবে বেড়েছে তা মানুষের কাছে একটি নতুন চ্যালেঞ্জ । এই চ্যালেঞ্জ প্রত্যেককে গ্রহণ করতে হবে বলে জানান তিনি । তাই ভ্যাকসিন নেওয়ার খুবই জরুরি । তার পাশাপাশি তিনি জানিয়েছেন, মানুষের মধ্যে ভ্যাকসিনের পজিটিভ দিকটি তুলে ধরতে হবে । নেতিবাচক ভাবনাচিন্তাগুলিকে একেবারে বাদ দিতে হবে । সেই সঙ্গে নিজেদের আত্মবিশ্বাস বাড়িয়ে তুলতে হবে ।

আরও পড়ুন : রাজ্যে করোনা পরিস্থিতি উদ্বেগজনক, মোকাবিলায় সবাইকে আহ্বান রাজ্যপালের

এদিন রাজ্য সরকারের উদ্দেশ্যেও তিনি বার্তা দিয়েছেন । তিনি জানিয়েছেন, রাজ্য সরকারের উচিত এই সময় কেন্দ্রের সঙ্গে যৌথ উদ্যোগে কাজ করা । এই সময় কোনওরকম ভেদাভেদ না রেখে কেন্দ্রের সঙ্গে হাতে হাত মিলিয়ে কাজ করা উচিত । বর্তমানে দেশ তথা রাজ্যজুড়ে যে করোনার ভয়াবহ পরিস্থিতি দেখা দিয়েছে, তাতে মানুষের ভয় পেলে চলবে না ৷ বরং এগিয়ে এসে নিজেদের মোকাবিলা করতে হবে বলে জানিয়েছেন জগদীপ ধনকড় ৷ অক্সিজেনের যে সঙ্কট দেখা দিয়েছে তা নিয়েও তিনি এদিন মুখ খুলেছেন রাজ্যপাল । তিনি জানিয়েছেন, খুব তাড়াতাড়ি এই সমস্যার সমাধান হয়ে যাবে ৷

ABOUT THE AUTHOR

...view details