পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Sep 13, 2020, 9:31 PM IST

ETV Bharat / briefs

কবে শুরু হবে ঘরোয়া ক্রিকেট মরশুম ?

আর্ন্তজাতিক ক্রিকেট, IPL-র মাঝে ভারতের ঘরোয়া ক্রিকেটের নতুন মরশুমের ভবিষ্যৎ কোন পথে তা নিয়ে জল্পনা শুরু হয়েছে। রনজি ট্রফির বল গড়ানো নিয়ে BCCI দোটানায়।

ঘরোয়া ক্রিকেট
ঘরোয়া ক্রিকেট

কলকাতা, 13 সেপ্টেম্বর : বিদেশের মাটিতে ভারত সেরার দৌড় IPL শুরু হচ্ছে । বিশ্বের তাবড় ক্রিকেটাররা সবচেয়ে দামি ক্রিকেট লিগে অংশগ্রহণের জন্য মরুশহরে গা ঘামাচ্ছেন।

বিনোদন এবং ক্রিকেটের মিশেলের বাস্তবায়ন দেখতে সবাই উন্মুখ। কিন্তু আর্ন্তজাতিক ক্রিকেট, IPL-র মাঝে ভারতের ঘরোয়া ক্রিকেটের নতুন মরশুমের ভবিষ্যৎ কোন পথে তা নিয়ে জল্পনা শুরু হয়েছে। রনজি ট্রফির বল গড়ানো নিয়ে BCCI দোটানায়।

জাতীয় ঘরোয়া ক্রিকেটের এই ধোয়াশার রেশ রাজ্য সংস্থার ঘরোয়া ক্রিকেটে পড়ছে। ফলে কলকাতার ময়দানের ঘরোয়া টুর্নামেন্ট শুরু করা নিয়ে এখন পুরোটাই অন্ধকারে। দশ সেপ্টেম্বর থেকে IFA কলকাতা ময়দানের যাবতীয় দায়িত্ব ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের হাতে দেওয়ার কথা চিঠি দিয়ে জানিয়ে দিয়েছে।

CAB ঘরোয়া ক্রিকেট মরশুমের দলবদলের ব্যবস্থা অনলাইনে পয়লা সেপ্টেম্বর থেকে 15সেপ্টেম্বরের মধ্যে করার কথা বলা হয়েছে। কিন্তু তার হাল কী অবস্থায় দাঁড়িয়ে তা সঠিক করে বলা যাচ্ছে না। কারণ দলবদল শুরু হওয়ার কথা বলা হলেও সেব্যাপারে CAB সবুজ সংকেত দিতে পারছে না।
রাজ্য সরকারের এই প্রেক্ষাপটে পদক্ষেপের দিকে তাকিয়ে CAB এবং তার অনুমোদিত ক্লাবগুলো।


নিউ নর্মাল লাইফে কলকাতা ময়দানের ক্রিকেট কোনপথে গড়াবে তা নিয়ে ধন্ধে ক্লাব কর্তারা। কারণ প্যানডেমিক পরিবেশে বল গড়ানোর জন্য যে সমস্ত বিধিনিষেধ জারি করা হয়েছে তা ক্লাব ক্রিকেটে মানা সম্ভব নয় তা স্বীকার করছেন কর্তারা। কারণ বিরাট আর্থিক দায় এবং পরিকাঠামোর অভাব।

CAB ইতিমধ্যে 40 জন ক্রিকেটারকে রনজি ট্রফির সাম্ভাব্য দলের জন্য নথিভুক্ত করিয়েছে। কিন্তু তাদের ফিটনেস পর্ব শুরু করার কথা বললেও তা করা যায়নি। CAB র তরফে বলা হচ্ছে রাজ্য সরকারের অনুমতি না পাওয়া গেলে কোনও পদক্ষেপ করা যাচ্ছে না। এককথায় কর্তারা পরিস্থিতির দিকে নজর রাখছেন। জানুয়ারি কিংবা ফেব্রুয়ারি মাসে ঘরোয়া ক্রিকেটে বল গড়ানোর চেষ্টা হতে পারে। তবে ক্লাব কর্তাদের অভিঞ্জতা বলছে নতুন মরশুমে বাইশ গজে বল গড়ানো কঠিন।


ABOUT THE AUTHOR

...view details