পশ্চিমবঙ্গ

west bengal

"নকুলদানা দিতে পারি, কিন্তু আপনার যে ব্লাডসুগার"; চিঠি অনুব্রতকে

নকুলদানা নিয়ে অনুব্রতকে চিঠি পাঠাল "নকুলদানা হোলসেলারস অ্যাসোসিয়েশন" নামে অ্যামেরিকার এক সংস্থা।

By

Published : Apr 12, 2019, 4:51 PM IST

Published : Apr 12, 2019, 4:51 PM IST

Updated : Apr 12, 2019, 7:55 PM IST

অনুব্রত মণ্ডল

বোলপুর, 12 এপ্রিল : কখনও "বোমা মারুন", কখনও আবার "গাঁজা কেসে পুলিশে ঢোকাব"। রাজনীতির রঙ্গমঞ্চে অনুব্রতর ডায়লগ সুপারহিট। নির্বাচনের আগে তাঁর দাওয়াই কাজ করে ভালোই। চড়াম-চড়াম, গুড়-বাতাসায় ভয়-ভীতি থাকবে না তা আবার হয় নাকি ! এবার লোকসভা নির্বাচনে অনুব্রতর দাওয়াই ছিল জল-নকুলদানা। যা নিয়ে বিতর্ক হয়েছে বিস্তর। কিন্তু, কে শোনে কার কথা ! নাম যদি আবার অনুব্রত হয়। তিনি আবার দিদির সাধের কেষ্ট। তাই, কমিশনকেই জল-নকুলদানা খাওয়ানোর কথা বলে দিলেন। কমিশনের সতর্কতায় কাজ হয়নি। কিন্তু, এবার তাঁর কাছে এমন এক চিঠি এসেছে যা নিয়ে 'চিন্তায়' খোদ অনুব্রত।

চিঠিতে কী আছে ?

"আপনি নিজে নকুলদানা খাচ্ছেন, অন্যদেরও খাওয়াচ্ছেন। আপনার তো হাই ব্লাডসুগার। নকুলদানা আপনার স্বাস্থ্যের জন্য ক্ষতিকারক।" সুদূর অ্যামেরিকা থেকে অনুব্রত মণ্ডলকে চিঠি পাঠিয়েছে "নকুলদানা হোলসেলারস অ্যাসোসিয়েশন" নামে একটি সংস্থা। আজ এক সাংবাদিক বৈঠক করে স্বয়ং একথা জানান বীরভূম জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি অনুব্রত মণ্ডল।

ভিডিয়োয় শুনুন অনুব্রত মণ্ডলের বক্তব্য

চিঠিতে লেখা রয়েছে, "আপনি ভোটারদের নকুলদানা দিতে বলছেন। কী মনে করছেন ভোটাররা TMC-কে ভোট দেবে। আপনি নকুলদানা খেতে চান? আমরা দিতে পারি। কিন্তু, এটা কি আপনার স্বাস্থ্যের পক্ষে ভালো হবে? আপনার তো হাই ব্লাডসুগার আছে। আপনার স্ত্রী মেয়ের খবর কী? তাঁরাও কি নকুলদানা খায় ? সন্তানেরও তো ক্ষতি হবে। আপনি কমিশনকে নকুলদানা খেতে বলছেন। আপনার নিরাপত্তারক্ষীরাও কি নকুলদানা খায়?"

এই চিঠি নিয়ে সাংবাদিক বৈঠকে অনুব্রতবাবু বলেন, "অ্যামেরিকার একটি সংস্থা চিঠি পাঠিয়েছে। চিঠিতে দেখলাম নকুলদানা সম্পর্কে লিখেছে। তারাও নকুলদানা ভালোবাসে। তাই নকুলদানা সম্পর্কে জানতে চেয়েছে। অ্যামেরিকার যে ভদ্রলোক চিঠি পাঠিয়েছেন, আমি তাঁকে ধন্যবাদ জানাই। উত্তর নিশ্চয়ই দেব তবে তা ভোটের পরে। তিনি বলেন, "চিঠিতে বলেছে আপনি নিজে নকুলদানা খাচ্ছেন, অন্যদেরও খাওয়াচ্ছেন। আপনার হাইসুগার। তা আমার সুগার তো এখন নেই।" তিনি বলতে চেয়েছেন নকুলদানা মানে তো সুগার। জবাব কি দেবেন? বলেন, "এটা তো সৌজন্য। একটা মানুষ যখন চিঠি পাঠায় তার উত্তর দিতে হবে না ? তবে এর আগে একবার লন্ডন থেকেও একটি চিঠি পেয়েছিলাম।"

লোকসভা নির্বাচন ঘোষণার পরেই ভোটারদের, নির্বাচন কমিশন এমন কী জেলা প্রশাসন সবাইকে নকুলদানা খাওয়ানোর পরামর্শ দেন অনুব্রতবাবু। গুড় বাতাসার পর কয়েকদিনের মধ্যেই রাজ্যজুড়ে ছড়িয়ে পড়ে অনুব্রতর এই নতুন দাওয়াই- নকুলদানা। ইতিমধ্যে এর জেরে বার তিনেক শোকজ় নোটিশ পেয়েছেন তিনি।

Last Updated : Apr 12, 2019, 7:55 PM IST

ABOUT THE AUTHOR

...view details