পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / briefs

দেশে না বিদেশে কোথায় হবে IPL, দ্বিধাবিভক্ত BCCI

কোথায় হবে IPL ? তা নিয়ে দ্বিধাবিভক্ত ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI)। পরিস্থিতির কথা বিচার করে বিদেশে IPL আয়োজনে রাজি বোর্ডের একাংশ ।

Image
ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ

By

Published : Jun 7, 2020, 1:13 AM IST

দিল্লি, 6 জুন: IPL নিয়ে সিদ্ধান্ত নিতে গিয়ে বোর্ডের সদস্যরা কার্যত দুভাগে ভাগ হলেন ।দেশের মাটিতে এই কোটিপতি টুর্নামেন্ট করা নিয়ে পাঁচজন সদস্যের তিনজন মতামত দিলেও, দুজন বিদেশে IPL আয়োজনেও রাজি ।

একটি সংবাদ সংস্থাকে নাম প্রকাশে অনিচ্ছুক এক BCCI কর্তা জানান, সাধারণ চিন্তাভাবনায় ভারতে এই টুর্নামেন্টে হওয়া মানে, দেশ কোরোনা ভাইরাসের থাবা থেকে মুক্ত । তবে কিছু জন আছে যারা মনে করেন যদি প্রয়োজন পড়ে দেশের বাইরে এই টুর্নামেন্ট আয়োজন করা যেতে পারে।

তিনি বলেন, “যদি তুমি বর্তমান পরিস্থিতি বোঝার চেষ্টা করো, তাহলে যারা সিদ্ধান্ত নেবেন তাঁরা 3 - 2 এ বিভক্ত । তাঁদের নাম উল্লেখ না করে আমি বলতে চাই, দেশে টুর্নামেন্ট আয়োজনটা শুধুমাত্র একটি ভালো বিষয়ই ছিল না, আমাদের দেশের বাইরে যেতে হতো না। তাছাড়া সরকারের সমস্ত গাইডলাইন মানা যেত। তেমন কিছু লোক মনে করেন, টুর্নামেন্ট হওয়াটাই গুরুত্বপূর্ণ বিষয়। সে ক্ষেত্রে দেশের বাইরে যেতে হলেও অসুবিধা নেই। ভাই আমরা যখন IPL এর ভবিষ্যৎ নিয়ে কাজ করছি, তখন কোথায় এই টুর্নামেন্ট হবে আমাদের সেটাও ভাবতে হবে । এছাড়া ক্রিকেটারদের স্বাস্থ্যের বিষয়টিও আমাদের চিন্তা ভাবনা করতে হবে ।”

বিশ্বের নানা প্রান্তের ক্রিকেটাররা IPL নিয়ে আশাবাদী । এবং এটাও প্রায় নিশ্চিত যে ক্রিকেট অস্ট্রেলিয়া অক্টোবর-নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে পারবে না ।

ABOUT THE AUTHOR

...view details