পশ্চিমবঙ্গ

west bengal

যে দেশগুলির সাহায্য প্রয়োজন, তাদের ওষুধ পাঠাবে ভারত

By

Published : Apr 7, 2020, 3:32 PM IST

শুধুমাত্র নির্ভরশীল প্রতিবেশী দেশগুলিই নয়, যেসব দেশগুলিতে কোরোনায় সংক্রমণের হার বেশি, সেই দেশগুলিরও পাশে দাঁড়াবে ভারত ।

ছবি
ছবি

দিল্লি, 7 এপ্রিল : কোরোনা মোকাবিলায় প্যারাসিটামল ও হাইড্রক্সিক্লোরোকুইন সরবরাহ করবে ভারত । ডোনাল্ড ট্রাম্পের পরোক্ষ প্রত্যাঘাতের হুমকির পর এমনই জানাল বিদেশমন্ত্রক । বিদেশমন্ত্রকের তরফে জানানো হয়েছে, বর্তমানের কঠিন সময়ে মানবিক দিক বিবেচনা করে এই সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার । ভারতের উপর নির্ভরশীল প্রতিবেশী দেশগুলির পাশে দিল্লি সবসময় থাকবে বলেও জানিয়ে দেয় বিদেশমন্ত্রক ।

শুধুমাত্র নির্ভরশীল প্রতিবেশী দেশগুলিই নয়, যেসব দেশগুলিতে কোরোনায় সংক্রমণের হার বেশি, সেই দেশগুলিরও পাশে দাঁড়াবে ভারত । এ-বিষয়ে নাম না করে অ্যামেরিকা যে জল্পনা বা রাজনীতি করার চেষ্টা করছে তারও তীব্র নিন্দা করা হল বিদেশমন্ত্রকের তরফে ।

প্রসঙ্গত, আজ সকালে কার্যত পরোক্ষ হুমকির সুরেই হোয়াইট হাউস থেকে বার্তা আসে, হাইড্রক্সিক্লোরোকুইন সরবরাহ না করলে তাহলে তার বদলা নেবে অ্যামেরিকা । হোয়াইট হাউসে আজ সাংবাদিক বৈঠকে ট্রাম্প জানিয়েছিলেন, ভারত যদি হাইড্রক্সিক্লোরোকুইন সরবরাহ না করে, তাহলে ঠিক আছে, কিন্তু অ্যামেরিকা এর বদলা অবশ্যই নেবে । তবে বিগত কয়েক বছর ধরে ভারতের সঙ্গে অ্যামেরিকার বাণিজ্যিক ও কূটনৈতিক সুসম্পর্কের কথাও স্মরণ করিয়েছিলেন ট্রাম্প । এরপর দিল্লির তরফে সরকারি বয়ান আসাটা ছিল শুধুমাত্র সময়ের অপেক্ষা ।

ABOUT THE AUTHOR

...view details