পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jun 8, 2020, 4:59 PM IST

Updated : Jun 8, 2020, 5:51 PM IST

ETV Bharat / bharat

দু'সপ্তাহ সম্পূর্ণ লকডাউন মিজ়োরামে

ছবি
ছবি

16:53 June 08

দু'সপ্তাহ সম্পূর্ণ লকডাউন মিজ়োরামে

ইম্ফল, 8 জুন : আগামী দুই সপ্তাহ সম্পূর্ণ লকডাউন মিজ়োরামে । গোটা দেশ এখন লকডাউন শিথিলের পথে হাঁটছে । ধীরে ধীরে স্বাভাবিক ছন্দে ফিরছে স্বাভাবিক জনজীবন । আর তার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে সংক্রমণের হারও । এই পরিস্থিতিতে আগামী দুই সপ্তাহ সম্পূর্ণ লকডাউন ঘোষণা করল মিজ়োরাম ।

আজ থেকেই গোটা দেশে খুলে যাচ্ছে ধর্মীয় প্রতিষ্ঠান, জিম, শপিং মল, হোটেল ও রেস্তঁরা । এই পরিস্থিতিতে আগামী কাল থেকে দুই সপ্তাহ বন্ধ থাকবে গোটা মিজ়োরাম । মিজ়োরামের মুখ্যমন্ত্রী জ়োরামথাঙ্গা আজই এই সিদ্ধান্তের কথা ঘোষণা করেছেন ।

মিজ়োরাম সরকারের তথ্য ও জনসংযোগ দপ্তরের তরফে করা এক টুইটে বলা হয়, " আগামী দুই সপ্তাহ গোটা মিজ়োরামে সম্পূর্ণ লকডাউন থাকবে । আজ মধ্যরাত ( রাত 12 টা, 9 জুন) থেকে কার্যকর হবে এই লকডাউন । লকডাউনের বিধি শ্রীঘ্রই জানিয়ে দেওয়া হবে ।"

ভারতে কোরোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ইতিমধ্যেই আড়াই লাখ ছাড়িয়েছে ৷ গত 24 ঘণ্টায় রেকর্ড সংখ্যক মানুষ আক্রান্ত হয়েছেন ৷ মোট 9 হাজার 983 জন কোরোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন গত 24 ঘণ্টায় ৷ বর্তমানে কোরোনা ভাইরাস সংক্রমণের ক্ষেত্রে ভারত বিশ্বের পঞ্চম স্থানে রয়েছে ৷ এর আগে একদিনে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা ছিল 9 হাজার 971 জন ৷ প্রতিদিনই সংক্রমণের নতুন নতুন রেকর্ড তৈরি হচ্ছে । এই পরিস্থিতিতে মিজ়োরামের লকডাউনের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে বিভিন্ন মহল ।

Last Updated : Jun 8, 2020, 5:51 PM IST

ABOUT THE AUTHOR

...view details