পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Sep 25, 2020, 7:34 PM IST

ETV Bharat / bharat

LoC বাণিজ্য মামলা : কাশ্মীর উপত্যকার একাধিক জায়গায় তল্লাশি NIA-র

অবৈধ ভাবে LoC তে বাণিজ্য সংক্রান্ত যে মামলা চলছে, তাতে আগেই বেশ কয়েকজন ব্যবসায়ীর বাড়িতে তল্লাশি চালানো হয়েছিল । তার ঠিক দুই দিন পর আবার জাতীয় তদন্তকারী সংস্থা ( NIA ) তল্লাশি অভিযান করল । NIA এর তরফে জানা গিয়েছে, তল্লাশি অভিযানের সময় বেশ কিছু উদ্বেগজনক নথি ও ডিজিটাল ডিভাইস উদ্ধার করা হয়েছে । আলোচনায় মহম্মদ জুলকারনাইন জুলফি ।

National Investigation Agency
National Investigation Agency

শ্রীনগর, 25 সেপ্টেম্বর : কাশ্মীর উপত্যকার ছয়টি জায়গায় নতুন করে তল্লাশি অভিযান চালাল জাতীয় তদন্তকারী সংস্থা ( NIA ) । LoC বাণিজ্য মামলার তদন্তের যোগসূত্রেই গতকাল এই তল্লাশি অভিযান চালানো হয় ।

জম্মু ও কাশ্মীরের পুলিশ আধিকারিকদের থেকে জানা গিয়েছে, ওই সংস্থা সীমান্তপারের বাণিজ্য মামলা সংক্রান্ত বিষয়ে কাশ্মীরের বিভিন্ন জায়গায় তল্লাশি অভিযান করেছে । ওই আধিকারিক বলেন, ‘‘তল্লাশি অভিযানের সময় মহম্মদ ইকবাল লোন ও খুরশিদ আহমেদ লোনের বাড়িতে তল্লাশি চালানো হয় । উভয়েই কাশ্মীরের পারিম্পোরা এলাকার বাসিন্দা ।’’

অবৈধ ভাবে LoC তে বাণিজ্য সংক্রান্ত যে মামলা চলছে, তাতে আগেই বেশ কয়েকজন ব্যবসায়ীর বাড়িতে তল্লাশি চালানো হয়েছিল । তার ঠিক দুই দিন পর আবার ওই সংস্থা তল্লাশি অভিযান করল । যে সমস্ত ব্যবসায়ীদের বাড়িতে তল্লাশি অভিযান চালানো হয়, তাঁদের মধ্যে রয়েছে পীর আরশিদ ইকবাল ওরফে আশু । সে বারামুলার বাসিন্দা । এখন সে নারকোটিক্স মামলায় কাঠুয়া জেলে বন্দি । এছাড়া তল্লাশি চালানো হয় বারামুলার বাসিন্দা তারিক আহমেদ শেখের বাড়িতে । সে শেখ বাদার্স ও হামিদ ব্রাদার্সের মালিক । সেও নারকোটিক্স মামলায় বারামুলার জেলে বন্দি রয়েছে ।

NIA বসির আহমেদ সোফির বাড়িতেও তল্লাশি অভিযান চালিয়েছে । বসির বারামুলার বাসিন্দা ও হুরিয়ত নেতা এছাড়া তল্লাশি চালানো হয় সোপোরের বাসিন্দা ও আশা ট্রেডার্সের মালিক আব্দুল হামিদ লোনের বাড়িতেও । NIA এর তরফে জানা গিয়েছে, তল্লাশি অভিযানের সময় বেশ কিছু উদ্বেগজনক নথি ও ডিজিটাল ডিভাইস উদ্ধার করা হয়েছে ।

ABOUT THE AUTHOR

...view details