পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 17, 2019, 4:28 PM IST

ETV Bharat / bharat

কংগ্রেসের বদলে অন্য কাউকে ভোট দিলেই EVM-এ খাবেন ইলেকট্রিক শক, বলছেন মন্ত্রী

"কংগ্রেস প্রার্থীর বদলে অন্য কাউকে ভোট দিলে EVM মেশিন থেকে খেতে হবে ইলেকট্রিক শক।" এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে কমিশন নোটিশ পাঠিয়েছে ছত্তিশগড়ের বাণিজ্য ও শিল্পমন্ত্রী কাওয়াসি লাখমাকে।

ছত্তিশগড়

রায়পুর, 17 এপ্রিল : "কংগ্রেস প্রার্থীর বদলে অন্য কাউকে ভোট দিলে EVM মেশিন থেকে খেতে হবে ইলেকট্রিক শক।" বলছেন ছত্তিশগড়ের মন্ত্রী তথা কংগ্রেস নেতা কাওয়াসি লাখমা। এই মন্তব্যের জন্য কাওয়াসিকে নোটিশ পাঠিয়েছে কমিশন। প্রসঙ্গত পাঁচবারের বিধায়ক লাখমা বর্তমানে ছত্তিশগড়ের ভূপেশ ভাগেল সরকারের বাণিজ্য ও শিল্পমন্ত্রী।

আগামীকাল ছত্তিশগড়ের কাংকেরে ভোটগ্রহণ। গতকাল লাখমা কাংকের জেলায় এক নির্বাচনী জনসভা থেকে ভোটারদের বলছেন, "EVM-এর প্রথম বোতামটি টিপে বিরেশ ঠাকুরকে ভোট দেবেন। দ্বিতীয় বা তৃতীয় বোতামটিতে টিপলে ইলেকট্রিক শক খাবেন। তবে প্রথম বোতামটি আমরা ঠিক করে দিয়েছি।" তাঁর এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে কমিশন নোটিশ পাঠিয়েছে। তাঁকে তিনদিনের মধ্যে উত্তর দিতেও বলা হয়েছে।

গতকালই দলীয় প্রার্থীদের হয়ে প্রচার করতে গিয়ে অনেকটা একই রকম বিতর্ক বাঁধিয়েছিলেন গুজরাতের BJP বিধায়ক রমেশ কাতরা। দাহোদ কেন্দ্রের BJP প্রার্থী যশোবন্ত শাহ-র হয়ে প্রচার করতে গিয়ে রমেশ বলেন, "আপনারা EVM-এ BJP প্রার্থীর ছবি দেখে বোতাম টিপবেন। ভুল হওয়ার কোনও জায়গা নেই। মনে রাখবেন মোদি সাহেব বুথে CCTV বসিয়েছেন। তা থেকেই দেখা যাবে কে কংগ্রেসকে ভোট দিচ্ছে আর কে BJP-কে ভোট দিচ্ছে। আপনাদের বুথ থেকে কম ভোট পড়লেই মোদিজি বুঝতে পেরে যাবেন কার ভোট কোথায় গেছে। আর কম ভোট পড়লে চাকরি পাবেন না।"

ABOUT THE AUTHOR

...view details